জাবিতে নীলফামারী জেলা ছাত্র কল্যাণ সমিতির নতুন কমিটি

0
625

আরিফুল ইসলাম আরিফ, জাবিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নীলফামারী জেলা ছাত্র কল্যাণ সমিতির ৩৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

এতে বায়োকেমেস্ট্রি ও মলিকুলার বায়োলজি বিভাগের ৪৭তম আবর্তনের শিক্ষার্থী মিনকিস নাহার তামান্না সভাপতি এবং সরকার ও রাজনীতি বিভাগের ৪৭ তম আবর্তনের শিক্ষার্থী মাবরুক আল ইসলাম জোয়াদকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে।

বুধবার (২৯জুন) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামের সেমনির কক্ষে সমিতির সাবেক ও বর্তমান কমিটির সদস্য ও উপদেষ্টমন্ডলীর সদস্যবৃন্দের উপস্থিতিতে এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহসভাপতি রুবেল হোসেন, তরিকুল, লিতুন, রাজু,মন্টি যুগ্ন সাধারণ সম্পাদক নাঈম বসুনিয়া, হারুন, জয়, খায়রুল এবং সিন্ধা, যুগ্ম সাধারণ সম্পাদক মুমতা, ও রাব্বি, সাংগঠনিক সম্পাদক আবু হাসান শাকিল সহ সাংগঠনিক সম্পাদক মাহাবুবর রহমান উৎসব, দপ্তর সম্পাদক মামুন,উপদপ্তর সম্পাদক মেহেদি , প্রচার সম্পাদক তমাল , উপপ্রচার সম্পাদক লিসা সাংস্কৃতিক সম্পাদক শুকলা , সহ সংস্কৃতি বিষয়ক আবিদ কোষাধ্যক্ষ মধুসূদন , সহকোষাধ্যক্ষ মারজান ক্রীড়া সম্পাদক ফাহিম সহক্রীড়া সম্পাদক ধিরাজ এবং ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ফারুক।

নতুন দায়িত্ব প্রাপ্ত সভাপতি মিনকিস নাহার তামান্না বলেন, ‘বিগত সভাপতিগণ সুন্দরভাবে তাদের কাজ চালিয়েছেন। তবে কিছু সীমাবদ্ধতা ও করোনা মহামারী কারণে জেলা সমিতির গতিশীলতা কমে গিয়েছিল। এখন সবার সহযোগিতা নিয়ে আমি সমিতির অগ্রগতির জন্য কাজ করে যাব।’

সাধারণ সম্পাদক মাবরুক আল ইসলাম জোয়াদ বলেন, ‘সাংস্কৃতিক রাজধানী খ্যাত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এই জেলা সমিতির মাধ্যমে আমাদের নীলফামারী জেলার শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্যকে সারা দেশে ছড়িয়ে দিতে চাই। সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিভিন্ন কল্যাণমূলক কার্যক্রমে নিয়োজিত থেকে সফলভাবে পথ চলতে চাই। এ ক্ষেত্রে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।’

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নীলফামারীর জেলা ছাত্র কল্যাণ সমিতির উপদেষ্টামন্ডলীর সদস্য ও বর্তমান বিশ্বিবদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ.স.ম ফিরোজ -উল হাসান,ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভগের অধ্যাপক হুসাইন মোঃসায়েম এবং দর্শন বিভাগের প্রভাষক সানজিদা তানজিম মনি। উপদেষ্টাবৃন্দ নতুন কমিটির সদস্যদের শুভকামনা জানায় ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে উপদেশ প্রদান করে।

প্রসঙ্গত, নীলফামারী জেলা ছাত্র কল্যাণ সমিতি সূচনালগ্ন থেকে বিভিন্ন সময়ে দুর্যোগ ও ত্রাণ সহায়তা, বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতা প্রদান, ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ সংবর্ধনাসহ বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক কল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here