নির্মাণাধীন তাপবিদ্যুৎ কেন্দ্র  চোরাচালান সিন্ডিকেট দখলে ! 

0
59
মল্লিক মো.জামাল,বরগুনা প্রতিনিধিঃ-  বরগুনার তালতলী উপ-জেলার জয়ালভাঙা এলাকায়  নির্মাণাধীন ৩৫০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন তাপবিদ্যুৎ কেন্দ্র একদল শক্তিশালী চোরাচালান সিন্ডি-কেটের দখলে ।
স্থানীয় ও গোপন সূত্রে জানাগেছে, নাইট গার্ড সিকিউরিটি গার্ডদের ম্যানেজ করে। বিভিন্ন রকমের লোহার যন্ত্রাংশ সহ গুরুত্বপূর্ণ মালা-মাল চুরিকরে, বিক্রয় করছে, একটি শক্তিশালী চোরাচালান সিন্ডি-কেট। এদিকে একের পর এক চোরাই মাল আটক করা হলেও থামানো যাচ্ছে না চোরাকারবারীদের চুরি ।
তাপবিদ্যুৎ কেন্দ্রটি পায়রা নদীর পাড়ে হওয়ায় নদীকেন্দ্রিক গড়ে উঠেছে প্রভাবশালী এই চোরাই সিন্ডিকেট । এরই ধারাবাহিকতায় গত শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে তাপবিদ্যুৎ কেন্দ্রের মালামাল রাতের আধারে চুরিকরে ইমরানের টিনের ঘড়ের মধ্যে মজুত করে।
বিক্রির চেষ্টা করছিল সিন্ডিকেটের সদস্য হুমায়ুন খন্দকার, নাসির মু্ন্সি,সহ একাধিক চোরেরা। এসময় ওই চোরাই মালের ছবি তুলতে গিয়ে হামলার শিকার হন। দৈনিক দেশসেবা ও প্রতিদিনের সংবাদ পত্রিকার স্থানীয় সাংবাদিক মল্লিক মো.জামাল।
চোরাই মালের খবর পেয়ে তালতলী থানা পুলিশ গিয়ে ইমরানের ঘর থেকে আনুমানিক ৩ টন চোরাই মাল জব্দ করে থানায় নিয়ে আসে।
চোরাই মাল জব্দের বিষয় তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.কামরুজ্জামান মিয়া বলেন,চোরাই মালের খবর পেয়ে তালতলী থানা পুলিশের একটি টিম  গিয়ে চোরাই মাল জব্দকরে থানায় নিয়ে আসে।এ বিষয় মামলা হয়েছে এবং চোরাকারবারিদের গ্রেফতারের চেষ্টা চলছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here