১৩৮ বছরের রেকর্ড ভেঙ্গে কোটচাঁদপুরে বিদ্রোহী, হরিণাকুন্ডুতে আ’লীগ প্রার্থী বিজয়ী

0
188
জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ ১৩৮ বছরের রেকর্ড ভেঙ্গে ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভায় মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সহিদুজ্জামান সেলিম। তিনি মোবাইল প্রতীকে নিয়ে পেয়েছেন ৮৩৪২ ভোট। অন্যদিকে হরিণাকুন্ডু পৌরসভায় জয়ী হয়েছেণ নৌকার প্রার্থী ফারুক হোসেন।
এদিকে ১৯৮৩ সালে পৌরসভা প্রতিষ্ঠার পর কোটচাঁদপুরে এবারই প্রথম আওয়ামীলীগের কোনো বিদ্রোহী প্রার্থী এখানে মেয়র হিসাবে নির্বাচিত হলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র প্রার্থী ধানের শীষ প্রতীকে সালাহউদ্দীন বুলবুল সিডল পেয়েছেন ৭১১৯ ভোট।
আর আওয়ামীলীগ মনোনিত প্রার্থী নৌকা প্রতীকে শাহাজাহান আলী পেয়েছেন ২০৩৮ ভোট। পৌরসভায় ভোটার সংখ্যা ২৭ হাজার ৪৯৩। এরমধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৪৮৫ জন এবং মহিলা ভোটার ১৪ হাজার আটজন। হরিনাকুন্ডু নৌকার প্রার্থী ফারুক হোসেন পেয়েছেন ৭ হাজার ৩’ শ ৪৭ ভোট।
তার নিকটতম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাইফুল ইসলাম টিপু মল্লিক জগ প্রতিক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৯’শ ১৩ ভোট। পৌরসভায় মোট ভোটার ১৭ হাজার ৭৫ জন। এরমধ্যে পুরুষ আটহাজার ৩৯২ জন এবং মহিলা আটহাজার ৬৮৩ জন। নির্বাচন সুষ্ঠ শান্তিপূর্ণ করতে দুই পৌর এলাকায় ২৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুই জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নিয়ন্ত্রণে চার প্লাটুন বিজিবি, ৪৬৫ জন পুলিশ এবং ২০৭ জন আনসার সদস্য মোতায়েন করা হয়।
হরিণাকুন্ডুতে নির্বাচনী সহিংসতায় জোড়াপুকুর কেন্দ্রে একজনকে কুপিয়ে জখম করা হয়। অন্যদিকে বিভিন্ন কেন্দ্রে জাল ও ভুয়া ভোট দিতে দেখা গেছে। বালিকা বিদ্যালয়, লালন শাহ কলেজ ও চটকাবাড়িয়া কেন্দ্রে কেন্দ্রে সবচে বেশি জাল ভোট দেওয়া হয় বলে প্রতিদ্বন্দি প্রার্থী টিপু অভিযোগ করেন।
অবশ্য কেন্দ্রে অবৈধ ভাবে প্রবেশের অভিযোগ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রাজু আহম্মেদ নামে জেলা যুবলীগের যুগ্ম আহবায়ককে ৬ মাসের কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের দন্ড দেন। বালিকা বিদ্যালয় কেন্দ্রে ২ কিশোরীকে জাল ভোট দেওয়ার সময় আটক করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here