বন্যাদুর্গতদের সেবায় ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে- স্বাস্থ্যমন্ত্রী

0
129

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন সারাদেশে বন্যাদুর্গতদের সেবায় ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। তারা উপজেলা ও ইউনিয়নে গিয়ে কাজ করছে। ঢাকায় একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। সে কমিটির মধ্যে ডাক্তার, নার্স, সিভিল সার্জন, এসপি, ডিসি ও ত্রাণ মন্ত্রণালয়ের কর্মকর্তারাও আছেন।

শনিবার (১৮ জুন) বিকেলে সরকারি মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের হল রুমে জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কমিটির সবাই মিলেই কাজ করছে। স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবেলেটসহ অন্য চিকিৎসার জন্য যা যা প্রয়োজন সব নিয়ে যাচ্ছে। রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় নৌকা ও স্পিডবোটের মাধ্যমে তারা মানুষকে সেবা দিচ্ছে।

সিলেট ওসমানী মেডিকেল কলেজেও বন্যার পানি ঢুকে গেছে। সেখানে বিদ্যুৎ নাই। জেনারেটরের মাধ্যমে আমরা সে হাস-পাতালের কার্যক্রম চালু রেখেছি। সরকার সমস্ত কাজ করছে। প্রধানমন্ত্রী এ বিষয়ে খোঁজ রাখছেন এবং দিক নির্দেশনা দিচ্ছেন।

জেলা মহিলা লীগের সভাপতি নিনা রহমানের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাফিয়া খাতুন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাইমুর রহমান দুর্জয় ও মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here