ঝিনাইদহে পুলিশের বিরুদ্ধে শিক্ষক লাঞ্ছনার অভিযোগ, প্রতিবাদ সমাবেশ

0
127

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ ঝিনাইদহের শৈলকুপায় কৃমিনাশক ট্যাবলেট খেয়ে শিক্ষার্থী অসুস্থ হওয়ার ঘটনায় পুলিশের বিরুদ্ধে শিক্ষকদের আটক করে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে আজ শৈলকুপা উপজেলার ৬০ টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা কর্মবিরতি দিয়ে প্রতিবাদ সমাবেশ করেছে।

শিক্ষকরা জানায়, গতকাল শনিবার জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ উপলক্ষে শৈলকুপা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হয়। এতে ৩ শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। তাদের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। ভর্তি করা হয় ১৮৬ জন শিক্ষার্থীকে।

সে সময় শৈলকুপা থানা পুলিশ শৈলকুপার কাতলাগাড়ী, অচিন্তপুর, নাদপাড়া মাধমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আবাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের এক সহকারি শিক্ষককে হ্যান্ডকাপ পরিয়ে আটক করে থানায় নিয়ে যায় এবং তাদের সাথে খারাপ আচরণ করে। পরে রাতে তাদের ছেড়ে দেয় পুলিশ।

এ ঘটনার প্রতিবাদে আজ সকাল থেকে উপজেলার ৬০ টি বিদ্যালয়ের শিক্ষকরা কর্মবিরতি দিয়ে শৈলকুপা পাইলট বিদ্যালয় মিলনায়তনে প্রতিবাদ সমাবেশ করে। শিক্ষকরা এর সাথে জড়িত পুলিশ সদস্যদের শা¯িÍ দাবি করেন। তবে এ ব্যাপারে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি পুলিশ।