বিএনপি মানসিক অবসাদে ভুগছে: জাফরুল্লাহ

0
111

পৃথিবীতে কতভাগ মানুষ মানসিক অবসাদে ভোগেন এ বিষয়ে জরিপ প্রকাশ হয়েছে জানিয়ে বিএনিপপন্থী বুদ্ধিজীবী গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এই অবসাদ এখন পেয়ে বসেছে বিএনপিকেও। বিএনপিকে এই অবসাদ কাটিয়ে গা ঝাড়া দেয়ার পরামর্শও দিয়েছেন তিনি। মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক সমাবেশে এই কথা বলেন জাফরুল্লাহ চৌধুরী। সাম্প্রদায়িক উস্কানি দেয়ার অভিযোগে দৈনিক আমার দেশ পত্রিকা বন্ধের চার বছর পূর্তিতে আমার দেশ পরিবার এই সমাবেশের আয়োজন করে।

বিএনপিকে নানা সময় বিভিন্ন পরামর্শ দিয়ে আলোচনার কেন্দ্রে এসেছিলেন জাফরুল্লাহ। বর্তমান সরকারের কট্টর সমালোচকদেরও একজন তিনি। গত কয়েক বছর ধরেই বিএনপিকে কর্মসূচি দেয়ার, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কর্মসূচিতে সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানাচ্ছেন তিনি।

বিএনপি ঘুমিয়ে আছে এমন মন্তব্য করে জাফরুল্লাহ বলেন, ‘দলের কাউন্সিল হয়ে গেছে এক বছর হলো, এখনো এক নেতার এক পদের নীতি কার্যকর হয়নি। এখনো অনেকে দুইপদে আছেন।’ বিএনপি নেতাদেরকে উদ্দেশ্য করে গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, ‘যদি ২০১৮ সালের ডিসেম্বরে না হয়ে ২০১৯ সালের জানুয়ারিতেও নির্বাচন হয়, তাহলে সেই নির্বাচনের জন্য আপনারা প্রস্তুত তো?’।

বিএনপি নেত্রী তার দলীয় নানা সভা, বৈঠক বা আলোচনা রাতে করারও সমালোচনা করেন জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের এখন যাত্রা শুরু হয় রাত নয়টা থেকে। তিনি তো জনগণের নেত্রী। তিনি সকালে নেতাকর্মীদের সঙ্গে দেখা সাক্ষাৎ দেয়া শুরু করতে পারেননি।

দেশের চার থেকে ছয় কোটি মানুষ খালেদা জিয়ার উপর আস্থা রাখছে- এমন দাবি করে জাফরুল্লাহ বলেন, ‘এমন আস্থা আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের উপরও ছিল। কিন্তু তাকে আমরা গ্রেপ্তারের হাত থেকে রক্ষা করতে পারিনি। তাই এই অবস্থায় খালেদা জিয়াকে মওলানা ভাসানীর দায়িত্ব পালন করতে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here