চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পুলিশ ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ আহত ১০

0
194

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পুলিশ ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুরে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৪০১ নম্বর কোর্সের পরীক্ষায় বহিষ্কৃত এক ছাত্রলীগ কর্মীকে পরীক্ষার সুযোগ না দেওয়াকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ১০ জন আহত হয়েছেন।

ছাত্রলীগ কর্মীরা শাটল ট্রেনের হোস পাইপ কেটে দেলে বিশ্ববিদ্যালয় থেকে চট্টগ্রাম শহরে চলাচলকারী শাটল ট্রেন বন্ধ রয়েছে। এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৪০১ নম্বর কোর্সের পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ি সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বহিষ্কৃত ছাত্র মো. কায়সারকে পরীক্ষায় অংশগ্রহণ করতে বাধা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু কায়সারের সহযোগীরা বিভাগের সামনে গিয়ে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। তারা কায়সারকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাধ্য করার চেষ্ঠা করে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের সঙ্গে ছাত্রলীগ কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

উলে্লখ্, গত বছরের ডিসেম্বরে বিশ্ববিদ্যালয়ে একটি সংঘর্ষের ঘটনায় কায়সারকে দুই বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।