হাইকোর্টের স্থগিতাদেশ উপেক্ষা করে বেরোবির নিয়োগ বিজ্ঞপ্তি

0
197

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা সংরক্ষণ না করায় হাইকোর্টের তিন মাসের জন্য নিয়োগ স্থগিতাদেশ উপেক্ষা করে রেজিস্ট্রারকে না জানিয়েই উপাচার্যের বিরুদ্ধে ফের নিয়োগ কার্যক্রম শুরুর অভিযোগ উঠেছে।

জানা যায়, গত ৪ এপ্রিল শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীর ১১৮টি পদের নিয়োগ কার্যক্রমে মুক্তিযোদ্ধা কোটা সংরক্ষণ না করায় একজন শিক্ষকের আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট এ প্রক্রিয়ার ওপর তিন মাসের স্থগিতাদেশ দেন।

তবে হাইকোর্টের তিন মাসের জন্য নিয়োগ স্থগিতাদেশ উপেক্ষা করে এমনকি বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রারকে না জানিয়েই গত শুক্রবার একটি জাতীয় দৈনিকে ‘সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি’ প্রকাশিত হয়েছে। পত্রিকায় প্রকাশিত এ সংশোধিত বিজ্ঞপ্তি সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইব্রাহীম কবীর বলেন, পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি সম্পর্কে তিনি জানেন না।

তবে এতে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ উপেক্ষা করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী গত ৫ এপ্রিল সকল নিয়োগ স্থগিত করা হয়। তবে এই সংশোধিত বিজ্ঞপ্তি সম্পর্কে উপাচার্যই ভালো বলতে পারবেন।

এ ব্যাপারে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবীর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here