মহান মে দিবসে আশুলিয়ায় র‌্যালি ও সমাবেশ

0
114

সামীম হাসান ,সাভার (ঢাকা):মহান মে দিবস উপলক্ষে সাভারের আশুলিয়ায় র‌্যালি ও সমাবেশ করেছে বিভিন্ন শ্রমিক সংগঠন। সোমবার সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়ক সংলগ্ন আশুলিয়া প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির আয়োজনে একটি সমাবেশ হয়।
এর আগে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল থেকে আশুলিয়া থানা পর্যন্ত র‌্যালি করে বাংলাদেশ পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশন ও ইসলামী আন্দোলন বাংলাদেশসহ কয়েকটি সংগঠন।
পরে আশুলিয়া প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংগঠনের সমাবেশে শ্রমিক নেতারা বলেন, শ্রমিকদের ন্যূনতম মজুরি ১২ হাজার টাকা ধার্য, অবিলম্বে শ্রম আইন বাস্তবায়ন, ট্রেড ইউনিয়ন প্রতিষ্ঠা, রানা প্লাজায় হতাহত শ্রমিকদের পুনর্বাসন ও ক্ষতিপূরণ দিতে হবে। এছাড়া বেআইনিভাবে শ্রমিক ছাটাই, শ্রমিকদের মুখ বন্ধ করতে মামলা-হামলাসহ কারখানায় শ্রমিকদের কর্মপরিবেশ সৃষ্টির করতে হবে বলেও জানান নেতারা।
সমাবেশে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির সভাপতি তাসলিমা আক্তার, বাংলাদেশ গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকিব, গার্মেন্ট শ্রমিক সংহতির জাতীয় সমন্বয়ক আবু সামা ও বাংলাদেশ গণসংহতি আশুলিয়া অঞ্চলের প্রধান সমন্বয়ক তানভির আহম্মেদসহ শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here