ডিঙ্গামানিক ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

0
134

শরীয়তপুর প্রতিনিধি ॥ শরীয়তপুরের নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়ন শাখা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে পন্ডিতসার টিএম গিয়াস উদ্দিন কলেজ মাঠে এই ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শুরুতে ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে যুবলীগের নেতাকর্মীরা দলে দলে যোগ দিয়ে সম্মেলনস্থল আসে। এতে কানায় কানায় পুরন হয়ে যায় কলেজ মাঠ। প্রথমে পায়রা ও পরে পতাকা উত্তোলন করে সম্মেলনের শুভ সূচনা ঘটে।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মোঃ সেলিম সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ৭১ ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান ডাঃ খালেদ শওকত আলী।

সম্মেলন উদ্বোধন করেন নড়িয়া উপজেলা যুবলীগ আহবায়ক মোঃ নাসির সরদার। ডিঙ্গামানিক ইউনিয়ন আওয়ামী যুবলীগ কর্তৃক আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা আওয়ামীলীগ সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ দেলোয়ার হোসেন তালুকদার, জেলা আওয়ামীলীগ সাবেক তথ্য ও গবেষনা সম্পাদক বি. এম. মনির হোসেন, সাবেক আইন বিষয়ক সম্পাদক এ্যাড. ফিরোজ আহম্মেদ, নড়িয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী হাচাঁন আলী রাড়ি, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, সখিপুর থানা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরদার, নড়িয়া উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিবুর রহমান বাবুল খান, ইতালী শাখা আওয়ামীলীগ সহ-সভাপতি মোঃ লিটন মোল্যা, কেন্দ্রীয় যুবলীগ প্রচার সম্পাদক ও ডিঙ্গামানিক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসাইন খান, নড়িয়া উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান মল্লিক, প্রচার সম্পাদক বাবু মিহির চক্রবর্তী, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ শাহিন মীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক গাজী মনির হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক বাবু অমিত পাল, সদস্য দেওয়ান আব্দুল বাতেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব আব্দুল আজীজ সরদার, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আঃ মান্নান হাওলাদার, ডিঙ্গামানিক ইউপি আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান শিকদার, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শান্ত ও উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল মীর মালত।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নড়িয়া উপজেলা আওয়ামী যুবলীগ যুগ্ম আহবায়ক উজ্জল মীর মালত এবং বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক মোঃ কামাল মৃধা। অনুষ্ঠান পরিচালনা করবেন মোঃ মোজাফফর হোসেন তপাদার।

প্রধান অতিথির বক্তব্যে ৭১ ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান ডাঃ খালেদ শওকত আলী বলেন, আমার বাবা জাতীয় বীর কর্নেল (অবঃ) শওকত আলী এমপি এই ইউনিয়নেরই সন্তান। আমরা এই ইউনিয়ন বাসীর কাছে ঋনী। আপনাদের ভোটেই আমার বার বার এমপি নির্বাচিত হয়েছে। তাই এই নতুন কমিটির দায়িত্ব হবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-২ আসন থেকে জাতীয় বীর কর্নেল (অবঃ) শওকত আলী এমপিকে আবারও নির্বাচিত করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা। কারণ শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে বাংলাদেশে বিধবাভাতা আসে, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রহস্থরা ত্রাণ সহায়তা পায়, শিশুরা বছরের প্রথম দিন হাতে নতুন বই পায়।

এই ডিঙ্গামানিক ইউনিয়ন নড়িয়া উপজেলার জন্য একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন। এই ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসাইন খান এখান থেকে উপজেলা পরিষদ নির্বাচন করেছে। আমি মনে করি এই ইউনিয়নের নেতৃবৃন্দ আগামীতে উপজেলা ও জেলা পর্যায়ে রাজনীতি করবে। নড়িয়া উপজেলা আওয়ামী যুবলীগের কমিটির সময় এই ডিঙ্গামানিক ইউনিয়ন থেকে একজন সাংগঠনিক সম্পাদক থাকবে আমি কথা দিলাম।

সম্মেলন শেষে আগামী তিন বছরের জন্য প্রধান অতিথি ৭১ ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান ডাঃ খালেদ শওকত আলী ডিঙ্গামানিক ইউনিয়ন শাখা আওয়ামী যুবলীগে সেলিম সিকদারকে সভাপতি ও ইউনুস সরদারকে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করেন।