সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম বন্ধ

0
121

নিজস্বপ্রতিনিধি সাভার (ঢাকা): সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন এবং পরীক্ষা নিয়ন্ত্রক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে দেয় শিক্ষার্থীরা। অবৈধ বিভাগে শিক্ষার্থী ভর্তি করে শিক্ষা জীবন নষ্ট করার প্রতিবাদে এই কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয়ের ভুক্তভোগী শিক্ষার্থীরা।

জানা গেছে, গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের দুটি প্রশাসনিক ভবন এবং পরীক্ষা নিয়ন্ত্রক ভবন অবরোধ করে গণ বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন (বিবিএ) বিভাগের শিক্ষার্থীরা। আজ ২৪মে (বুধবার) আন্দোলনের অংশ হিসেবে সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় তারা। এতে শুধু প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকলেও সম্পুর্ণ বিশ্ববিদ্যালয়কে অচল করে দেয়া হয়। এসময় শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে দাবী আদায়ের লক্ষে স্লোগান দিতে দেখা যায়।

ব্যবস্যায় প্রশাসন (বিবিএ) বিভাগের একাধিক শিক্ষার্থী সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগ (বিবিএ) অনুমোদন ছাড়াই সাতটি বছর কিভাবে চলতে পারে? আমরা দ্রুত এই সমস্যার সমাধান চাই। সমাধান নাহলে পরবর্তীতে পেশাগত জীবনে আমাদের নানান সমস্যার সম্মুখীন হতে হবে। দাবি মানা না পর্যন্ত আমরা এখানেই অবস্থান করবো। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের ভবিষ্যতের কথা চিন্তা করে যৌক্তিক দাবীটি মেনে নিবেন বলে আমরা আশাবাদী।

এদিকে আন্দোলন চলাকালে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস-পরীক্ষা বন্ধ সহ কোন শিক্ষক-শিক্ষার্থীকে ভেতরে প্রবেশ করতে দেয়নি আন্দোলনরত শিক্ষার্থীরা।

উল্লেখ্য যে, বিভাগ অনুমোদন বিষয়ে গণ বিশ্ববিদ্যালয় ইউজিসির বিরুদ্ধে দায়ের করা প্রথম মামলায় হেরে যায়। বিবিএ এর অনুমোদনের জন্য পরবর্তীতে আবার নতুন করে মামলা করে গণ বিশ্ববিদ্যালয়। আগামীকাল ২৫ মে পরবর্তী মামলাটির রায় আসতে পারে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।