লালমনিরহাটে তুচ্ছ ঘটনা আইনজীবির বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট

0
194

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একজন সহকারী আইনজীবির বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট করেছে প্রতিপক্ষরা। এঘটনায় ক্ষতিগ্রস্ত সহকারী আইনজীবি বেলাল উদ্দিন বাদী হয়ে ৮ জনকে আসামী করে গত শুক্রবার সদর থানায় একটি এজাহার দায়ের করেছেন।

এজাহার সুত্রে জানা গেছে,ওই ইউনিয়নের কিশামত হারাটি গ্রামের মৃতঃ আফসার আলীর পুত্র বেলাল উদ্দিনের সাথে পাশ^বর্তী মৃতঃ মনসুর আলীর পুত্র মশিয়ার রহমান গং এর পারিবারিক বিরোধ চলে আসছিল। এই তুচ্ছ বিরোধকে কেন্দ্র করে গত শুক্রবার দুপুর ২টার সময় মশিয়ার গং বিভিন্ন অঙ্গসংগঠণ সজ্জিত হয়ে উক্ত সহকারী আইনজীবি বেলালের বাড়িতে হামলা চালিয়ে ত্রাস সৃষ্টি ও ব্যাপক ভাংচুর করে এবং গাছ কাটাসহ ৮০ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

প্রকাশ্যে দিবালোকে সন্ত্রাসী ও লুটপাটের ঘটনায় ওই পরিবারের মধ্যে ভিতিকর অবস্থা বিরাজ করছে।সরেজমিনে গেলে বেলাল উদ্দিন বলেন,গত ইউপি নির্বাচনে ইসলামী আন্দোলনের পক্ষ থেকে নির্বাচন করায় বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক আমার উপর ক্ষুব্দ ছিলেন।তারই প্রত্যক্ষ মদতে তার মামারা পুর্ব পরিকল্পিতভাবে তার বাড়িতে হামলা করে বলে তিনি সাংবাদিকদের নিকট অভিযোগ করেন। তবে চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি অস্বীকার করেন তিনি।

এ ব্যাপারে উক্ত বেলাল উদ্দিন বাদী হয়ে মশিয়ার রহমানকে প্রধান করে ৮জনের বিরুদ্ধে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।থানার তদন্তকারী কর্মকর্তা এস আই আমিনুর রহমান অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন,সরেজমিনে তদন্তপুর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।উল্লেখ্য,ইতোপুর্বে সন্ত্রাসীসহ সংগঠন বিরোধী কার্যকলাপের অভিযোগে আওয়ামীলীগ থেকে উক্ত চেয়ারম্যানকে বহিস্কার করা হয়েছে বলে দলীয় সুত্রে জানা গেছে।