জামায়াতে ইসলামীর ইফতার মাহফিল আগামী ১২ জুন !

0
259

আগামী ১২ জুন ইফতার মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে এই ইফতার মাহফিলের জন্য বুকিং দেয়া হয়েছে বলে দলীয় এবং বিভিন্ন সূত্রে জানা গেছে। এই ইফতার মাহফিলে বেগম খালেদা জিয়াকে দাওয়াদ দেয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে বিএনপির গুলশান কার্যালয় সূত্র জানিয়েছে, ২০ দলীয় জোটের প্রধান শরিক জামায়াত। তাদের ইফতার মাহফিলে এর আগেও বিএনপি চেয়ারপারসন প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছেন। ইফতার মাহফিল অনুষ্ঠিত হলে এবারো ব্যতিক্রম হওয়ার কথা নয়। ১২ তারিখে ঢাকা মহানগর বিএনপি (দক্ষিণের) ইফতার মাহফিল হওয়ার কথা। ফলে যেকোনো একটিতে অংশ নেবেন বিএনপি চেয়ারপারসন।

উল্লেখ্য সর্বশেষ ২০১৫ সালে ইফতার মাহফিলের আয়োজন করে দলটি। কিন্তু ২০১৬ সালে কূটনীতিকদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করলেও শেষ মুহূর্তে তা করতে পারেনি জামায়াত। এবারো বাধার আশঙ্কা করছেন জামায়াত নেতারা। তাই আগে ইফতার মাহফিলের স্থান ও তারিখ প্রকাশ করতে চাচ্ছে না তারা।

দলীয় সূত্রে জানা গেছে, ইফতার মাহফিলের জন্য দুটি সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। সেটি হচ্ছে আগামী ১২ ও ১৮ তারিখ। কোনো কারণে ১২ তারিখে ইফতার মহাফিল না হলে ১৮ তারিখে তা অনুষ্ঠিত হবে। তবে ১২ তারিখকে সামনে রেখেই সবাইকে দাওয়াত দেয়া হচ্ছে।

সোমবার রাজধানীর বসুন্ধরা কনভেনশনের নভরাত্রী হলে রাজনীতিবিদদের সম্মানে আয়োজিত খালেদা জিয়ার ইফতার মহাফিলে জামায়াতের প্রায় ২০-২৫ জন নেতা যোগ দেন।