টানা বর্ষণে বান্দরবান জেলায় পাহাড় ধসে নিহত ২৪

0
140

বান্দরবান জেলা সদরের বালাঘাটা, লেমুঝিড়ি পাড়া ও আগা পাড়া এলাকায় পাহাড় ধসে কমপক্ষে চব্বিশ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো পাঁচজন। নিহতরা নিহতদের মধ্যে রাঙামাটিতে ১৪ জন, বান্দরবানে ছয়জন এবং চট্টগ্রামে চারজন রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে বান্দরবান জেলা শহরের বালাঘাটা পুলিশ ক্যাম্প এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। সময় হতাহতরা ঘুমন্ত অবস্থায় ছিল। টানা বর্ষণের কারণে হঠাৎ পাহাড় ধসে ঘরের মধ্যে ঢুকে পড়লে ঘুমন্ত অবস্থায় রেবা ত্রিপুরা মারা যায়।
নিহতরা হলেন- বান্দরবান কালাঘাটা এলাকায় কলেজ শিক্ষার্থী রেবা ত্রিপুরা, জেলার আঁগাপাড়া এলাকার একই পরিবারের শিশু লতা বড়ুয়া, মিতু বড়ুয়া, শুভ বড়ুয়া। এছাড়াও লেবুঝিড়ি জেলেপাড়া এলাকায় কামরুন নাহার ও সুপ্রিয়া।

অন্যদিকে রাতে শহরের লেমুঝিড়ি পাড়া ও আগা পাড়ায় অনুরূপভাবে পাহাড় ধসে আরো পাঁচজন নিহত ও চারজন আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করেন। রেবা ত্রিপুরা বান্দরবান সরকারি কলেজের এবং অন্যরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র বলে জানা গেছে।

এ ব্যাপারে বান্দরবান ফায়ার সার্ভিস সূত্র জানায়,‘ঘটনার পর আমরা মাটির নিচ থেকে হতাহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসি।’ প্রসঙ্গত, বান্দরবানের বিভিন্ন উপজেলায় প্রতিবছর পাহাড় ধসে হতাহতের ঘটনা ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here