যানজট আর জলাবদ্ধতায় নাকাল সিলেট নগরবাসী

0
98

হাফিজুল ইসলাম লস্কর: সিলেটে রাত থেকে টানা বৃষ্টিতে নগরীর ব্যস্ততম সড়কগুলোতে দেখা দিয়েছে তীব্র জলাবদ্ধতা। আর জলাবদ্ধতা সাথে পাল্লা দিচ্ছে ব্যস্ততম সড়কগুলোতে দীর্ঘ যানজট। যানজট আর জলাবদ্ধতায় নাকাল নগরবাসী। নগরীর ব্যবসাপ্রতিষ্ঠান আর বাসা বাড়িতে ঢুকে পড়েছে রাস্তার পানি। এতে প্রচণ্ড দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণকে। ১৪ জুন বুধবার সিলেট নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

ভোরের দিকে শুরু হওয়া বৃষ্টি অব্যাহত ছিল সারা দিন। কখনো থেমে থেমে আবার কখনো মুষলধারে বৃষ্টি হয়েছে। এতে নগরের জিন্দাবাজার, তাঁতীপাড়া, শাহজালাল উপশহর, সোনারপাড়া, ভাতালিয়া, তালতলা, জামতলা, দাড়িয়াপাড়া, লামাবাজার, রায়নগর, ছড়ারপার, মাছিমপুর, জালালাবাদ আবাসিক এলাকা, কুয়ারপার, চারাদীঘিরপাড়, হাওয়াপাড়া, বিলপাড়, শেখঘাট, কাজির বাজার এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। বাসাবাড়ি এমনকি বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে নালা উপচে পানি ঢুকে পড়ে।

বারুতখানা এলাকার কয়েকটি দোকান এবং জিন্দাবাজারের শুকরিয়া মার্কেট, আহমদ ম্যানশন, জালালাবাদ হাউজ, ইদ্রিছ মার্কেট ও রাজা ম্যানশনের ভেতরে ঢুকে পড়েছে পানি।

হাঁটু সমান পানি জমে থাকায় রাস্তায় চলাচলে বাধাগ্রস্ত হচ্ছে যানবাহন। ধীর গতির কারণে অনেক সড়কে দেখা দিয়েছে যানজট। বিপণিবিতানে পানি ঢুকে যাওয়ায় সেখানে প্রবেশ করতে পারছেন না ক্রেতারা। ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন আসন্ন ঈদ উপলক্ষে বিশেষ পসরা সাজানো ব্যবসায়ীরা। ক্রেতারাও যানজট আর জলাবদ্ধতায় নাকাল হয়ে হতাশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here