চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় ২ জনের ১৪ বছর করে কারাদন্ড

0
72

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় ২ জনকে ১৪ বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। দন্ডপ্রাপ্তরা হচ্ছে, জেলার শিবগঞ্জ উপজেলার তেলকুপি বাজারপাড়ার মনিরুল ইসলামের ছেলে মো. সোহেল রানা ওরফে রানা (২৩) ও একই উপজেলার তেলকুপি লম্বাপাড়ার মৃত. ফজলুর রহমানের ছেলে মো. মজিবুর রহমান (৪৪)।

রোববার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ বিশেষ ট্রাইবুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। মামলার বিবরণ সুত্র ও সরকারী কৌসুলী আঞ্জুমান আরা জানান, গত ২০১৬ সালের ১১ জানুয়ারী রাত আটটায় র‌্যাবের অভিযানে শিবগঞ্জের চামাবাজার থেকে ওমরপুরগামী রাস্তার ওপর থেকে ২টি বিদেশী পিস্তল, ৪টি ম্যাগজিন ও ১৩ রাউন্ড গুলিসহ গ্রেপ্তার হয় রানা ও মজিবুর। তাঁদের দেহ তল্লাশী করে ওইসব লাইসেন্সবিহীন অস্ত্র, ম্যাগজিন ও গুলি পাওয়া যায়।

পরের দিন ১২ জানুয়ারী র‌্যাব-৫ রাজশাহী’র রেলওয়ে কলোনী ক্যাম্পের ডিএডি নায়েব সুবেদার তবিবুর রহমান এ ঘটনায় বাদী হয়ে ওই দু’জনকে অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসায়ী হিসেবে আসামী করে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ এর (এ) ধারায় শিবগঞ্জ থানায় মামলা করেন। (মামলা নং শিবগঞ্জ থানা-১৮ তারিখ-১২/০১/১৬, বিশেষ ক্ষমতা নং-২৯৫/২০১৬, জিআর নং-১৮/২০১৬)। সাক্ষ্য গ্রহণ ও শুনানী শেষে বিজ্ঞ আদালত রোববার এই দন্ডাদেশ প্রদান করেন। আসামী পক্ষে ছিলেন আ্যাড.আব্দুল ওদুদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here