সাটুরিয়ার মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে জেলেদের পরিচয় পত্র বিতরণ !

0
100

সাটুরিয়া (মানিকগঞ্জ) ঃ সারা দেশের ন্যায় মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিন প্রচার প্রচারণা, মাইকিং ও সংবাদ সম্মেলন। দ্বিতীয় দিন র‌্যালি, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ। তৃতীয় দিন বিভিন্ন বাজারে প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনা। চতুর্থ দিন আইন বাস্তবায়নকারী অভিযান। পঞ্চম দিন বিভিন্ন স্কুল কলেজে আলোচনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী। ষষ্ঠ দিন বিভিন্ন হাট বাজারে আলোচনাসহ প্রামাণ্যচিত্র প্রদর্শনী করা হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল উপজেলা চত্তরে সমপানী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ ফারজানা সিদ্দিকীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস- চেয়ারম্যান বদরুন্নেসা ঝিনুক, কৃষি কর্মকর্তা মো. এমদাদুল হক, সহকারী কমিশনার (ভূমি) ঝোটন চন্দ্র, উপজেলা মৎস্য কর্মকর্তা সালমা নূর-ই-ইসলামীসহ পাঁচ শতাধিক জেলে ও মৎস্য চাষি।

উপজেলা মৎস্য কর্মকর্তা সালমা নূর-ই-ইসলামী উপজেলার ৯টি ইউনিয়নের ৩শত ৬৯ জন জেলেকে পরিচয়পত্র বিতরণসহ মাছ উৎপাদনের জন্য দিঘলীয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. মতিয়ার রহমান, বিল বরুÐি এলাকার তারা মিয়া ও পোনা উৎপাদনের জন্য দিঘলীয়ার আমির হোসেনকে পুরস্কিত করেন।