ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ভেজাল খাদ্য দ্রব্য নির্মুল অভিযান

0
116

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার বিভিন্ন জায়গায় দোকানে অভিযান চালিয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক পরিচালিত খাদ্য দ্রব্য ভেজাল ও মেয়াদ উত্তির্ণ ঔষধ রাখার দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা করেন নির্বাহী মেজিস্ট্রেট জনাব মোঃ শেখ সাদী।

তিনি লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার ভোটমারী ও ভূল্লারহাট এলাকার দুটি খাবার হোটেল, দুটি সার-কীটনাশকের দোকান এবং একটি ঔষধের দোকান থেকে অস্বাস্থ্যকর পরিবেশে থাকা খাবার এবং মেয়াদ উত্তির্ণ ঔষধ রাখার দায়ে প্রত্যেক প্রতিষ্ঠান থেকে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন, ২০০৯ এর অধিনে অভিযোগ দায়ের এবং অপরাধ ও দণ্ডের বিধান অনুযায়ী ৫১ ও ৫২ ধারায় দুই হাজার করে টাকা জরিমানা করেন এবং পরবর্তীতে যেন এরকম না হয়। সে জন্য সতর্ক করে দেন। ফলে ঐ প্রতিষ্ঠান গুলোর মালিক পরবর্তীতে এই অপরাধ গুলো করবেন না বলে প্রতিশ্রুতি দেন।

ভেজাল খাদ্য দ্রব্য অভিযানে ছিলেন নির্বাহী মেজিস্ট্রেট জনাব মোঃ শেখ সাদী। উপ-পরিচালক জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জনাব মোঃ এনামুল হক সরকার। লালমনিরহাট জেলা সভাপতি কন্জুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (CAB) এবং সঙ্গীয় ফোর্সসহ কালীগঞ্জ থানার এসআই মোঃ নুরুল আমিন।

আজ বৃহস্পতিবার দুপুর থেকে লালমনিরহাট জেলার কালীগঞ্জে মোবাইল কোর্ট পরিচালনা করে এসব জরিমানা করা হয়।