শিবগঞ্জে রাস্তা নয়? যেন মরণ ফাঁদ!

0
174

আশরাফুল ইসলাম রঞ্জু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পারদিলালপুর গ্রামের ব্যস্ততম পাকা রাস্তা কেটে চলাচলের একদম অনুপযোগি হয়ে গেছে। এটি রাস্তা নয়, যেন মরণের ফাঁদে পরিণত হয়েছে। যার ফলে স্কুল, কলেজ, মাদরাসা সহ এলাকার মোট ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও এলাকাবাসি পড়েছে চরম বিপাকে।

সরজমিনে গিয়ে দেখা গেছে, শাহাবাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ পার্শে পাকা রাস্তা প্রবল বর্ষণে পাশের ডোবাতে কেটে নেমে গেছে। যার ফলে শাহাবাজপুর সোনামসজিদ ডিগ্রী কলেজ, ধোবড়া উচ্চ বিদ্যালয়, পাদিলালপুর দাখিল মাদরাসা, ধোবড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের চলাফেরার চরম অসুবিধা হচ্ছে। এমনকি রাতের বেলা আবার কখনও দিনের বেলাতেও অনেকে বুঝতে না পেরে কেটে যাওয়া রাস্তার গর্তের ভিতর পড়ে নানা দুর্ঘটনায়।

এলাকাবাসি জানায়, বেশ কিছু দিন থেকে এই রাস্তাটি কেটে গেছে। ফলে অনেক অসুবিধা হচ্ছে। গত কয়েকদিন আগে শিবগঞ্জ ইউএনও এবং চেয়ারম্যান মেম্বার দেখে গেছে। কিন্তু এখনও কিছু হয়নি। এব্যাপারে জানতে চাইলে ওয়ার্ড সদস্য আব্দুর রশিদ ও শাহাবাজপুর ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক জানান, বিষয়টি ইউএনও মহোদয়কে জানানোর পর গত শনিবার ঘটনা স্থল পরিদর্শন করে গেছেন। এলজিইডিকে রাস্তা মেরামতের জন্য বলেছেন। আশা করি খুব শীঘ্রই রাস্তাটি মেরামত করা হবে।