জামালপুরে আবারও বন্যা পানিবন্দি হাজারো মানুষ

0
151

রাহিমুনশান লিখন : কয়েকদিন ধরে ভারি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে জামালপুরে যমুনা নদীর পানি আবারও হুহু করে বৃদ্ধি পেতে শুরু করেছে যার ফলে আবারও বন্যা দেখা দিয়েছে। এতে যমুনার নদীর তীরবর্তী দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী উপজেলা সমূহের বন্যা পরিস্থিতি দ্রুত অবনতি হচ্ছে।

এসব এলাকার প্রায় 50 হাজার মানুষ পানি বন্ধী হয়ে পড়েছে। জামালপুর পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক (গেজ রিডার) আব্দুল মান্নান জানান,জেলার বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে গত গত ২৪ ঘন্টায় যমুনার পানি ৫৮ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে।

স্থানীয় সুত্রে জানাগেছে,গত দুইদিনে যমুনার পানি বৃদ্ধিতে জামালপুরের দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী উপজেলা সমূহের আভ্যন্তরীণ নদী-নালা ও খাল-বিল ভরে অসংখ্য বাড়িঘর এবং রাস্তায় পানি উঠেছে ।

ইতোমধ্যেই জামালপুর জেলার ইসলামপুরের চিনাডুলি, বেলগাছা, সাপধরী, নোয়ারপাড়া, কুলকান্দি, পাথর্শী এবং দেওয়ানগঞ্জের চুকাইবাড়ী ইউনিয়ন সমূহের প্রায় 50 হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। ইসলামপুরের চিনাডুলি ইউপি চেয়ারম্যান আব্দুসছালাম জানান, চিনাডুলি ইউনিয়নের পশ্চিম বামনা, দেওয়ানপাড়া,শিংভাঙ্গা, পশ্চিম বলিয়াদহ ও দক্ষিণ চিনাডুলি গ্রাম সমূহের অধিকাংশ বাড়িঘরে বন্যার পানি প্রবেশ করে ইতিমধ্যেই প্রায় ১০ হাজার পানিবন্দি হয়ে পড়েছে। ওইসব এলাকার গ্রামীন রাস্তার উপর দিয়ে বন্যার পানি বইতে শুরু করছে