বিপিএলের ড্রাফটে হট কেক মুস্তাফিজ !

0
113

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে শনিবার। এর মধ্যে বিদেশি ক্রিকেটারদের দলে ভেড়াতে ব্যস্ত ফ্র্যাঞ্চাইজিগুলো । প্রথমবারের মতো বরিশাল বুলসের আইকন ক্রিকেটার হয়েছিলেন মুস্তাফিজ। কিন্তু শর্ত পূরণ করতে ব্যর্থ হওয়ায় এবারের আসরে খেলতে পারছে না বরিশাল। সে কারণে বিপিএলের ড্রাফটে থাকছেন পেসার মুস্তাফিজুর রহমান।

ড্রাফটে এ+ ক্যাটাগরির একমাত্র দেশি ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। ফ্র্যাঞ্চাইজিগুলোর প্রথম পছন্দের তালিকায় থাকতে পারেন তিনি। শাহরিয়ার নাফীস, নাজমুল হোসেন শান্ত দেশি ব্যাটসম্যান হিসেবে পছন্দের তালিকায় থাকতে পারেন।

বরিশাল বুলস বাদ পড়ায় শাহরিয়ার নাফিস ড্রাফটে উঠতে যাচ্ছেন। অন্যদিকে নাজমুল হোসেন শান্তকে ছেড়ে দিয়েছে কুমিল্লা। ইতিমধ্যেই টেস্টে অভিষেক এবং বিসিবি হাই পারফরম্যান্স টিমে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে ভালো করে নিজেকে জানান দিয়েছেন শান্ত। এছাড়া জহুরুল ইসলাম, শুভাগত হোম, হাসানুজ্জামানদের মতো ব্যাটসম্যানদের উপর ভালো নজর রাখতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলো।

বোলার হিসেবে আরাফাত সানি, আবুল হাসান, আবদুর রাজ্জাক এবং আবু হায়দর রনিরা পছন্দের তালিকায় রয়েছেন। বিদেশি ক্রিকেটারদের মধ্যে আজহার আলী, দিনেশ চান্দিমাল, গ্যারি ব্যালেন্স, কামরান আকমল, মিসবাহ-উল-হক, টিম ব্রেসনান ও উপুল থারাঙ্গার মতো ক্রিকেটারা ড্রাফটে ‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন।

শনিবার প্লেয়ার ড্রাফটের পর আগামী ৪ নভেম্বর থেকে বিপিএলের পঞ্চম আসর শুরু হবে।