ব্লুমফন্টেইনে বল আসবে মাথা বরাবর

0
145

দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় টেস্টের ভেন্যু ব্লুমফন্টেইনের উইকেট কথা বলবে পেসারদের হয়ে। ইতিমধ্যে এমন ইঙ্গিত দিয়েছেন গ্রাউন্ডস ম্যান নিকো প্রিটোরিয়াস। পচেফস্ট্রুমের নির্জীব উইকেটে জয়ের পর দ্বিতীয় টেস্টে নিজেদের পছন্দের উইকেট চেয়েছেন প্রোটিয়া কাপ্তান ফাফ ডু প্লেসিস। স্বাগতিকদের খুশী করতেই প্রস্তুতি নিচ্ছে গ্রাউন্ডস ম্যানরা।

নিকো প্রিটোরিয়াস সাংবাদিকদের সাথে এই বিষয়ে খোলাসা করে কিছু বলে নি। তবে নেটওয়ার্ক২৪কে তিনি ইঙ্গিত দিয়েছেন, ‘ব্লুমফন্টেইনে অবশ্যই পেসারদের জন্য কিছু সাহায্য থাকবে।’ এদিকে পচেফস্ট্রুম টেস্টে ৩৩৩ রানের বড় জয় পেলেও উইকেট নিয়ে একদম সন্তুষ্ট ছিলেন না ডু প্লেসিস। উইকেটে বাউন্স ও গতি চেয়েও পায় নি স্বাগতিকরা। ফলাফল হিসেবে ফ্রন্ট লাইন পেসার মরনে মরকেলকে ইনজুরির কারনে পুরো সিরিজের জন্য খুইয়ে বসে দক্ষিণ আফ্রিকা। পেস বান্ধব উইকেটে খেলা হলে হয়তো ইনজুরি থেকে রক্ষা পেতেন অভিজ্ঞ মরকেল।

প্রথম টেস্টের উইকেট নিয়ে হতাশা প্রকাশ করতে গিয়ে ডু প্লেসিস বলেছেন, ‘উইকেটে দুই দলের কারোর জন্যই খুব একটা সহায়তা ছিল না। গ্রাউন্ডসম্যান বলেছিল, তৃতীয় দিনের শেষ বেলা থেকে স্পিন করতে পারে।

সেটাই হয়েছে। আমরা যে পেস আর বাউন্স চেয়েছিলাম, সেটা এখানে খুব মন্থর ছিল। এমনকি টেলএন্ডারদের কেউ কেউ খুব সহজে খেলেছে। আমরা ইতিমধ্যে পরের টেস্টে ভালো উইকেটের প্রত্যাশার কথা জানিয়েছি।’

বুঝাই যাচ্ছে প্রথম টেস্টের মন্থর উইকেটের পর নিজেদের শক্তির বিচারে পেস বান্ধব উইকেট চাইছেন দক্ষিণ আফ্রিকা দল। সেক্ষেত্রে বলাই যায়, বাংলাদেশি ব্যাটসম্যানদের কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

#বাংলাটপনিউজ/আরিফ