ঝিনাইদহে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

0
119

ঝিনাইদহ প্রতিনিধিঃ “দুর্যোগ সহনীয় আবাস গড়ি, নিরাপদে বাস করি” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঝিনাইদহে আন্তজার্তিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার সকালে জেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের আয়োজনে শহরের পুরাতন ডিসিকোর্ট চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে উজির আলী স্কুলে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আছাদুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজগর আলী, জেলা ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক রফিকুল ইসলাম, ওয়াজির আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান, সহকারী শিক্ষক পার্থ প্রতিম কুন্ডু, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শুভাগত বিশ্বাস, উজির আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন, জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয়েল প্রধান সহকারী জল্পনা বিশ্বাস, অফিস সহকারী সুলতানা জাকিয়া ফেরদৌস ও শামীম হোসেন। পরে ফায়ার সার্ভিসের আয়োজনে ভুমিকম্পে করনীয় বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

#বাংলাটপনিউজ/আরিফ