চাঁপাইনবাবগঞ্জে তামিম-সারোয়ার গ্রুপের ৩ নব্য জেএমবি সদস্য আটক

0
151

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাবলাবোনা থেকে বিদেশী পিস্তল, বিস্ফোরক এবং জিহাদী বইসহ তামিম-সারোয়ার গ্রুপের ৩ নব্য জে.এম.বি এহসার ও গায়েরে এহসার সদস্যকে আটক করেছে র‌্যাব-৫। আটককৃতরা হচ্ছে, শিবগঞ্জ উপজেলার ধোবড়া দেবীনগর গ্রামের মোঃ এনামুল হকের ছেলে মোঃ জেনারুল ইসলাম @ মঈন (২৫), শিবগঞ্জ উপজেলার ধোবড়া গ্রামের মোঃ জিল্লুর রহমানের ছেলে মোঃ রসুল বক্স (৫০) এবং একই উপজেলার শিবনগর মোড়লপাড়া গ্রামের মৃত মছুর উদ্দিনের ছেলে মোঃ ইসলাম (৭০)। এসময় তাদের কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি পিস্তলের ম্যাগাজিন, ৩ রাউন্ড গুলি, ১ কেজি ১’শ গ্রাম বিস্ফোরক এবং ৩টি জিহাদী বই জব্দ করা হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর এ এম আশরাফুল ইসলাম এর নেতৃত্বে রাজশাহীর একটি দল এবং চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল-মুরাদ এর নেতৃত্বে রবিবার ভোর রাত রাত ৪টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বাবলাবোনা ক্যাঞ্জালপাড়া গ্রামে পাগলা নদীর পার্শ্বে একটি আম বাগানে অভিযান চালায়। এসময় গোপন বৈঠক করাকালে তামিম-সারোয়ার গ্রুপের নব্য জে.এম.বি. ৩ সদস্যকে আটক করা হয়। র‌্যাব আরও জানায়, আম বাগানের ভিতর একটি কুড়েঘরে মাচানের মধ্যে ১০/১১ জন জঙ্গি সদস্য গোপন বৈঠক করার সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালাতে সক্ষম হলেও ৩ জনকে আটক করে র‌্যাব।

এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল-মুরাদ জানান, প্রাাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আসামীরা এবং ঘটনাস্থল হতে পলাতক অজ্ঞাতনামা অন্যান্য আসামীগণ সকলেই তামিম-সারোয়ার গ্রুপের নব্য জে.এম.বি এর সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং আটক আসামী মোঃ জেনারুল ইসলাম @ মঈন ও মোঃ রসুল বক্স (৫০) নিজেদের জে.এম.বির এহসার সদস্য এবং মোঃ ইসলাম গায়েরে এহসার সদস্য বলে পরিচয় দেয়। তারা আরও জানায়, আটককৃতরা ও পলাতক অজ্ঞাতনামা প্রায় ১০/১১ জন নব্য জে.এম.বি. সদস্য তাদের সাংগঠনিক কার্যক্রম ও রাষ্ট্রদ্রোহী কার্যকলাপ পরিচালনাসহ দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার উদ্দেশ্যে উক্ত আম বাগানে গোপনে বৈঠক করছিল। এই ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা দায়ের করা হয়েছে এবং রবিবার দুপুরে তাদের আদালতে সোপার্দ করা হয়েছে।