জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ কর্মকর্তা এসআই সজল পাল

0
128


শরীয়তপুর প্রতিনিধি ॥
শরীয়তপুর জেলায় কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য ভূমিকা রাখায় জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ কর্মকর্তা হিসেবে বিবেচিত হয়েছে ভেদরগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সজল কুমার পাল। গতকাল (২৮ অক্টোবর শনিবার) কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ এর আলোচনা সভার সভাপতি পুলিশ সুপার সাইফুল্লা আল মামুন কমিউনিটি পুলিশিং এ বিশেষ ভূমিকা রাখায় এসআই সজল কুমার পালের হাতে এই সম্মাননা ও সদন তুলেদেন। এ সময় শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক, জেলা প্রশাসক মো. মাহমুদুল হোসাইন খান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, জলা কমিউনিটি পুলিশিং সভাপতি নুর মোহাম্মদ কোতোয়াল, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ সহ কমিউনিটি পুলিশের সদস্যগণ উপস্থিত ছিল।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন পিপিএম বলেন, সজল কুমার পালকে জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে সম্মাননা স্মারক তুলে দেয়া হল। আমার দৃঢ় বিশ্বাস এ স্বীকৃতি কমিউনিটি পুলিশিং কার্যক্রম আরো গতিশীল ও বেগবান করবে। সমাজে যেমন ক্রিমানাল আছে, তেমনি পুলিশ বাহিনীতেও দুই একজন ক্রিমিনাল আছে। তাদেরকেও চিহ্নিত করে হাতকরা পড়িয়ে কারাগারে পাঠানো হবে। দুই একজন কুলাঙ্গারের জন্য পুরো পুলিশ বাহিনীর ভাবমূর্তি নষ্ট হতে দেবনা। আর যে সকল পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যদের জন্য পুলিশের মুখ উজ্জ্বল হয় তাদেরও মূল্যায়ন করতে হবে।

পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন পিপিএম আরো বলেন, জনগনের সযোগিতা ছাড়া পুলিশের একার পক্ষে সমাজের সকল অপরাধ নিমূল করা সম্ভব না। মাদক ও জুয়া যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। মাদক ও জুয়া থেকে সকল প্রকার অপরাধ কর্মকান্ড সংগঠিত হচ্ছে। তাই মাদক ও জুয়ার হাত থেকে যুব সমাজকে রক্ষা করার জন্য কমিউনিটি পুলিশ সহ সকল জনগণকে সচেতন হতে হবে। আপনারা নিজ নিজ এলাকার অপরাধীদের চিহ্নিত করে পুলিশের হাতে ধরিয়ে দিবেন। আপনারা যদি অপরাধিদের প্রশ্রয় দেন তাহলে সমাজে অপরাধে ছেয়ে যাবে।