আগুয়েরোর ইতিহাসের ম্যাচে ম্যানসিটির বড় জয়

0
84

সার্জিও আগুয়েরোর ইতিহাস রচনার ম্যাচে পিছিয়ে পড়েও দুর্দান্ত জয় ছিনিয়ে নিয়েছে ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়নস লিগে ‘এফ’ গ্রুপের ম্যাচে নাপোলিকে ৪-২ গোলে হারিয়েছে দলটি। এই জয়ে দুই ম্যাচ হাতে রেখে নকআউট পর্ব নিশ্চিত করল পেপ গার্দিওলার দল।

বুধবার রাতে নাপোলির মাঠে আতিথেয়তা নেয় ম্যানসিটি। শুরুটা অবশ্য মন্দ হয়নি স্বাগতিকদের। ম্যাচের ২১ মিনিটেই এগিয়ে যায় নাপোলি। এসময় গোল করে নিজেদের এগিয়ে নেন লরেঞ্জো ইনসিনিয়ে।

তবে তাদের গোল উৎসবের রেশ বেশিক্ষণ থাকেনি। ৩৪ মিনিটে দারুণ হেডে গোল করে সিটিকে সমতায় ফেরান আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি। ১-১ ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে খেলা গোছানোর চেষ্টা করে সিটি। এতে শুরুতেই গোল পেয়ে যায় ইংলিশ ক্লাবটি। ৪৮ মিনিটে হেডে গোল করে দলকে এগিয়ে দেন জন স্টোনস।

সিটিজেনদের এগিয়ে যাওয়ার আনন্দ ৬২ মিনিটে মাটি করে দেয় নেপলসরা। এসময় পেনাল্টি কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান জর্জ জর্জিনহো।তবে এগিয়ে যেতে সময় লাগেনি ম্যানসিটির। ৬৯ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন আগুয়েরো। এই গোলের সুবাদে ইতিহাস রচনা করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। বনে যান দলটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা (১৭৮টি)।গেলো সপ্তাহে ইপিএলে বার্নলির বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা ম্যাচে গোল করে সিটির ইতিহাসে আগের সর্বোচ্চ গোলদাতা সাবেক ফরোয়ার্ড এরিক ব্রুক (১৭৭টি) ছুঁয়ে ফেলেন আগুয়েরো।সেরা স্ট্রাইকারের রেকর্ডের পর যেন আরো কিছু করে দেখিয়ে দিতে মুখিয়ে ছিল সতীর্থরা। একের পর এক  আক্রমণে নাপোলিকে ব্যতিব্যস্ত রাখেন তারা। তবে নির্ধারিত সময়ে প্রতিপক্ষের গোলমুখ খুলতে পারেনি।

অবশেষে যোগ করা সময়ে স্কোরলাইন ৪-২ করেন রাহিম স্টার্লিং। এতে  ‘এফ’ গ্রুপে শীর্ষে থেকে নকআউট পর্বে খেলা নিশ্চিতের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলার শিষ্যরা।

#বাংলাটপনিউজ/আরিফ