২ লাখ টাকা যৌতুকের দাবিতে শিল্পী বেগমকে কুপিয়ে জখম, থানায় মামলা

0
141

নারায়ণগঞ্জ বন্দর প্রতিনিধি: নারায়ণগঞ্জ বন্দরে ২ লাখ টাকা যৌতুকের দাবিতে ২ সন্তানের জননী শিল্পী বেগম (৩০)কে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টার ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। গত বৃহস্পতিবার রাতে আহত শিল্পী বেগমের বড় ভাই আব্দুর রহিম মিয়া বাদী হয়ে ভগ্নিপতিসহ ৩ জনকে আসামী করে বন্দর থানায় এ মামলা দায়ের করেন। যার মামলা নং-৫(১১)১৭ ধারা- নারী ও শিশু নির্যাতন দমন (সং/০৩) এর ১১(খ)/৩০।

জানা গেছে, গত ১৫ বছর পূর্বে বন্দর থানার কলাগাছিয়া ইইনিয়নের দৌলতপুর এলাকার মৃত আজিমুদ্দিন মিয়ার মেয়ে শিল্পী বেগম (৩০) এর সাথে একই থানার আমৈর কান্দাপাড়া এলাকার মৃত কায়েম মিয়ার ছেলে আলমগীর মিয়া (৪০) ইসলামি শরিয়ত মোতাবেক বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে এক পুত্র মোঃ রিফাত হোসেন (১২) ও এক মেয়ে লিপু আক্তার (১০) রয়েছে। বিয়ের পর থেকে যৌতুকের কারনে প্রায় সময় শিল্পী বেগমকে মারধর করত। বোনের সুখের জন্য ভাই রহিম মিয়া ভগ্নিপতি আলমগীরকে যৌতুক হিসেবে ৩ লাখ টাকা প্রদান করে। এরপরও থেকে যৌতুক লোভী স্বামী আলমগীর হোসেন আরো ২ লাখ টাকা যৌতুক দাবি করে তার স্ত্রীকে নানা ভাবে নির্যাতন করত।।

এর ধারাবাহিকতায় গত ২৮ অক্টবর সকাল ৭টায় পুনরায় যৌতুক লোভী স্বামী আলমগীর হোসেন শিল্পী বেগমের নিকট ২ লাখ টাকা যৌতুক দাবি করে। এই ঘটনায় ২ সন্তানের জননী প্রতিবাদ করলে পাষান্ড স্বামী ক্ষিপ্ত হয়ে শিল্পী বেগমকে হত্যার উদ্দেশ্যে ছুরিকাঘাত করে আহত করে। পরে স্থানীয় এলাকাবাসী রক্তাক্ত অবস্থায় শিল্পী বেগমকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে প্রেরণ করে।