ফেভারিটের মতই শুরু মাশরাফীদের

0
28

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সি গায়ে বিপিএলের গত দুই আসরেই মাশরাফীর শুরুটা হয়েছিল হার দিয়ে। দল পাল্টে রংপুর রাইডার্সে নাম লিখিয়ে এবার শুরুটা হল দারুণ এক জয়ে। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে রাতের ম্যাচে ড্যারেন স্যামির রাজশাহী কিংসকে ৬ উইকেটে হারিয়েছে মাশরাফীর রংপুর।

ফ্লাডলাইটের আলোয় ম্যাচে ১৫৫ রানের লক্ষ্য রংপুরের সামনে। নতুন বলে মেহেদী হাসান মিরাজের উপর আস্থা রেখেছিলেন স্যামি। দ্বিতীয় বলেই পেয়ে যান সাফল্য। কাভারে ফরহাদ রেজার হাতে সহজ ক্যাচ তুলে ফেরেন ইংলিশ ব্যাটসম্যান অ্যাডাম লিথ।

থিতু হওয়ার পর ফরহাদ রেজার শিকার জনসন চার্লস। ১৫ রানে দুই উইকেট হারিয়ে বিপাকে রংপুর। তৃতীয় উইকেটে শাহরিয়ার নাফীস ও মোহাম্মদ মিঠুন জুটি গড়ে কক্ষপথে নিয়ে যান দলকে। ৭৫ রানের জুটি ভাঙে লুক রাইটের দুর্দান্ত এক ক্যাচে।

কেসরিক উইলিয়ামসের শট ডেলিভারি জোরের উপর স্কয়ারড্রাইভ করেন মিঠুন। কাট ব্যাকওয়ার্ড পয়েন্টে দাঁড়ানো রাইট ডান দিকে ঝাঁপিয়ে তালুবন্দী করেন ক্যাচ। দারুণ খেলতে থাকা মিঠুনকে ৪৬ রানে থামতে হয়।

নাফীস একপ্রান্ত আগলে রাখেন। নতুন ব্যাটসম্যান রবি বোপারা নেমেই হয়ে ওঠেন বিধ্বংসী। তার ২৩ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংসে জেতে রংপুর। ইংলিশ ব্যাটসম্যানের ইনিংসে ছিল বিশাল দুটি ছক্কা ও তিনটি চারের মার।

থিসারা পেরেরার ১২ বলে ২০ রানের ইনিংসটিও ছিল কার্যকরী। পঞ্চম উইকেটে বোপারা-পেরেরার অবিচ্ছন্ন জুটি থেকে আসে ১৬ বলে ৪২ রান।

জয় থেকে রংপুর যখন ১৩ রান দূরে লংঅনে বোপারার ক্যাচ ছাড়েন সামিত প্যাটেল। মেহেদী হাসান মিরাজ ও মুমিনুল হক পেয়েছিলেন সুযোগ। হাফচান্স ফুল চান্সে রূপ দিতে পারেননি তারা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে রংপুরকে ১৫৫ রানের চ্যালেঞ্জ দেয় গত আসরের রানার্সআপ রাজশাহী। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার ইনিংসে ব্যতিক্রম কেবল রনি তালুকদার।

তিন রানের জন্য হারিয়েছেন ফিফটি হাঁকানোর সুযোগ। ৩৮ বলে রনির ৪৭ রানের ইনিংসটিতে আছে ২ ছয় ও ৩ চারের মার। অধিনায়ক স্যামি এবং কিউই অলরাউন্ডার ফ্রাঙ্কলিন ৪৫ রানের জুটি গড়েন।

শেষদিকে টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের ৫ বলে ১৫ রানের ক্যামিওতে ৮ উইকেট হারিয়ে ১৫৪ রানের সংগ্রহ পায় রাজশাহী।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী কিংস: ১৫৪/৮ (২০ ওভার); রনি ৪৭, স্যামি ২৯, ফ্র্যাঙ্কলিন ২৬

রংপুর রাইডার্স: ১৫৫/৪ (১৮.৫ ওভার); মিঠুন ৪৬, বোপারা ৩৯, শাহরিয়ার ৩৫

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here