চাঁপাইনবাবগঞ্জের চাকপাড়া সীমান্তে ৬ পিস্তলসহ আটক-১

0
77

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চকপাড়া সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৬টি অবৈধ বিদেশী পিস্তল, ৪টি ম্যাগজিন, ১৮ রাউন্ড পিস্তলের গুলি ও ১টি হাসুয়াসহ এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বিজিবি ব্যাটালিয়েনের সদস্যরা। আটক মজনু মিয়া (৫৫) উপজেলার শাহবাজপুর ইউনিয়নের নামোচাকপাড়ার মৃত আবুল হোসেনের ছেলে।

বিজিবি সুত্র জানায়, রবিবার দিবাগত রাত দেড়টার দিকে নামোচাকপাড়া গ্রামে মজনু মিয়া’র বাড়ি ঘেরাও করে ওইসব অস্ত্রসহ তাঁকে গ্রেপ্তার করা হয়। চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯’বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল রাশেদ আলী অভিযানে নেতৃত্ত¡ দেন । বর্তমানে এটি চাঁপাইনবাবগঞ্জে আটককৃত বৃহত্তম অস্ত্রের চালান। সোমবার সকালে ব্যাটালিয়ন সদরে এক প্রেসব্রিফিং-এ লে. কর্ণেল রাশেদ আলী জানান, নিজস্ব সংবাদদাতার খবরের ভিত্তিতে সন্ধ্যা থেকেই অভিযানের প্রস্তুতি নেয়া হয়।

রাত ১টার দিকে দুই ব্যক্তি সীমান্ত অতিক্রম করে ১ হাজার গজ বাংলাদেশের ভেতরে নমোচাকপাড়া গ্রামে মজনু মিয়ার বাড়িতে অস্ত্রভর্তি বস্তাসহ প্রবেশ করলে বাড়িটি ঘেরাও করা হয়। এ সময় একজন পালিয়ে যায়। রাত দেড়টার দিকে বাড়িটি তল্লাশী করে ওইসব অস্ত্রসহ মজনু মিয়াকে গ্রেপ্তার করা হয়।

অধিনায়ক আরো বলেন, সীমান্তবাসী মজনু মিয়া অবৈধ অস্ত্রের চোরাকারবারী ও ভারত থেকে অস্ত্রসহ প্রবেশকারী দু’জনের একজন। শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অধিনায়ক আরও জানান, আগামী নির্বাচনকে ঘিরে সহিংসতা সৃষ্টিতে এসব অস্ত্র ব্যবহারের সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, সীমান্তে অবৈধ অস্ত্র চোরাকারবারীরাও বিজিবি’র উপর নজরদারি করে। জনবল স্বল্পতা, কাঁটাতারের বেড়া না থাকাসহ বিভিন্ন সীমাবদ্ধতায় দেশে অবৈধভাবে প্রবেশ হওয়া সব অস্ত্রই আটক করা সম্ভব হয় না বলেও জানান লে.কর্ণেল রাশেদ আলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here