অস্ত্রসহ জেএমবি সদস্য গ্রেফতার!

0
159

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার পিড়াসনগামী সড়ক পাশে একটি গভীর নলকূপের ঘরে অভিযান চালিয়ে শামীম প্রকাশ ওরফে আবদুল্লাহ (২৭) নামে এক জেএমবি সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। আবদুল্লাহ গোমস্তাপুরের নিমতলা-কাঁঠাল গ্রামের মাহাতাব উদ্দিনের ছেলে। অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলমের নেতৃত্বে ডিবি পুলিশ বৃহস্পতিবার ভোররাত সাড়ে তিনটায় (বুধবার দিবাগত রাত) অভিযান চালিয়ে ১টি বিদেশী পিস্তল, ২টি ৮ রাউন্ড গুলি ভর্তি ম্যাগজিনসহ তাকে গ্রেপ্তার করে পুলিশ। তবে এসময় তার অপর দু’সহযোগী পালিয়ে যায়।

বিকেল তিনটায় পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম বলেন, আবদুল্লাহ চাঁপাইনবাবগঞ্জ থেকে গ্রেপ্তার হওয়া ঢাকার গুলশানের হলি আর্টিজেন বেকারীতে জঙ্গি হামলার অস্ত্র সরবরাহকারী ও অন্যতম অভিযুক্ত শীর্ষ জঙ্গি সোহেল মাহফুজ ওরফে হাতকাটা সোহেলের অস্ত্রধারী দেহরক্ষী ও অন্যতম সহযোগী। সে জেএমবি’র সামরিক শাখার প্রশিক্ষণপ্রাপ্ত সক্রিয় সদস্য বলেও পুলিশের কাছে স্বীকার করেছে। তিনি আরও বলেন, আব্দুল্লাহ আগ্নেয়াস্ত্র চালনায় বিশেষ পারদর্শী।

সে ২০১২ সালে নাচোলে জেএমবি’র অন্ত:কোন্দলে জেএমবি নেতা সালমানকে ধারাল অস্ত্র দিয়ে হত্যা করে বলেও পুলিশের নিকট স্বীকার করেছে। আব্দুল্লার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী ও বিস্ফোরক আইনে ৫টি মামলা চলমান রয়েছে। বৃহস্পতিবার গ্রেফতারের পর গোমস্তাপুর থানায় অস্ত্র আইনে মামলা দিয়ে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে ডিবি পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here