মুক্তির প্রথম ‍দিনেই ‘হালদা’র বাজিমাত

0
167

মুক্তির প্রথম ‍দিনেই হাউজফুল চলছে তৌকীর আহমেদ পরিচালিত ছবি ‘হালদা’। ঢাকা শহরের বেশকিছু প্রেক্ষাগৃহ পরিদর্শন করে এমনটাই দেখা গেছে। বিশেষ করে বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স ঘুরে দেখা যায়, সেখানে দর্শকদের উপচে পড়া ভিড়। ‘হালদা’র টিকেটের জন্য বিশাল লাইনে তরুণ তরুণীরা। কেউবা ভিড় জমিয়েছেন সকালের শো দেখার জন্য, কেউবা পরবর্তী শো গুলোর জন্য টিকেট সংগ্রহ করছেন।

‘হালদা’ নিয়ে স্টার সিনাপ্লেক্সের টিকেট কাউন্টারে কথা বলতে গেলে তারা চ্যানেল আই অনলাইনকে জানালেন, প্রথম শো’তে দর্শক ছিল আশানুরূপ। কিন্তু শুক্রবারের দুপুর ও সন্ধ্যার শো’ গুলোর টিকেটতো শেষ-ই, এমনকি শনিবারের টিকেটও অগ্রীম চলে গেছে।

`হালদা’ ছবিটি দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীকে ঘিরে গড়ে উঠেছে। মা মাছেরা এপ্রিল থেকে জুন পর্যন্ত অমাবস্যা বা পূর্ণিমার তিথিতে এ নদীতে ডিম ছাড়ে। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় ও নদীতীরবর্তী মানুষের জীবনের প্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে গল্পে। আজাদ বুলবুলের গল্পে ‘হালদা’য় প্রধান চারটি চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা ও ফজলুর রহমান বাবু। সিনেমায় খলচরিত্রে অভিনয় করছেন জাহিদ হাসান। মোশাররফ করিম থাকছেন জেলের ভূমিকায়। স্বপ্নবাজ তরুণীর চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। তার বাবা চরিত্র রুপায়ণ করেছেন ফজলুর রহমান বাবু।

চলচ্চিত্র পরিচালক হিসেবে তৌকীর আহমেদ এর বাকী চলচ্চিত্রগুলো হল ‘জয়যাত্রা (২০০৪), ‘রূপকথার গল্প (২০০৬)’ ও ‘দারুচিনি দ্বীপ (২০০৭), অজ্ঞাতনামা (২০১৬)। তার দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ চলচ্চিত্রটিও প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম।

#বাংলাটপনিউজ/আরিফ