সাগর-রুনি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করা এখনো সম্ভব হয়নি: আইজিপি

0
7

সাগর রুনি হত্যাকাণ্ডের রহস্য এখন পর্যন্ত উদঘাটন করা সম্ভব হয়নি বিধায় মামলা নিস্পত্তি করা হয় নাই। সাগর রুনির মামলাটি বর্তমানে র‌্যাব দেখছে, আশা করি খুব দ্রুতই রহস্য উদঘাটন হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। সোমবার বিকেলে টাঙ্গাইলে নব নির্মিত এসপি পার্ক  ও বার্ষিক পুলিশ সমাবেশের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেছেন তিনি।

তিনি আরো বলেন, বিএনপিসহ বাংলাদেশের সকল নিবন্ধিত রাজনৈতিক দল অবাধে তাদের রাজনৈতিক মিটিং মিছিল সভা সমাবেশ করতে পারছে এবং পুলিশ তাদের পর্যাপ্ত নিরাপত্তা দিচ্ছে। পুলিশ কখনও কোন রাজনৈতিক দলের মিছিল মিটিং সভা সমাবেশে বাধা প্রদান করে না। তবে অনেক সময় গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে জায়গা পরিবর্তন এবং সময় পরিবর্তনের নির্দেশ দেয়া হয় বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের এই মহাপরিদর্শক।

এর আগে সকালে টাঙ্গাইলের মহেড়ায় পুলিশ ট্রেনিং সেন্টারে পুলিশের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, পুলিশের মৌলিক প্রশিক্ষণের মান উন্নয়ন করতে হবে। আইজিপি বলেন, পুলিশ সদস্যদের পেশাদারিত্ব এবং সক্ষমতা বাড়ানোর জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই। মৌলিক প্রশিক্ষণের মান উন্নয়ন করতে হবে। প্রশিক্ষণের মাধ্যমে পুলিশ সদস্যদেরকে জনশৃঙ্খলা ও জননিরাপত্তা বিধানসহ যে কোন পরিস্থিতি মোকবেলায় যোগ্য করে গড়ে তুলতে হবে।

আইজিপি বলেন, বর্তমানে পুলিশ সদস্যদের দেশে-বিদেশে আধুনিক ও উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। প্রশিক্ষণের ফলেই সাম্প্রতিক সময়ে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে আমাদের পেশাদার পুলিশ সদস্যরা অত্যন্ত সফলতা ও দক্ষতার স্বাক্ষর রেখেছেন, যা দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে। ভবিষ্যতেও জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন এবং আইন-শৃঙ্খলা রক্ষায় পেশাদারিত্ব বজায় রেখে দায়িত্ব পালনের জন্য তিনি পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান।

সভায় বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল অতিরিক্ত আইজিপি মোহাম্মদ নজিবুর রহমান, অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম, অতিরিক্ত আইজিপি মোহাঃ শফিকুল ইসলাম, ডিআইজি রৌশন আরা বেগম, পিটিসি টাঙ্গাইলের কমান্ড্যান্ট ডিআইজি ড. হাসান উল হায়দারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এসময় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন পুনাক এর সভানেত্রী বেগম সামছুন্নাহার রহমান, টাঙ্গাইল-৪ কালিহাতি আসনের সাংসদ হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল-৬ নাগরপুর দেলদুয়ার আসনের সাংসদ আব্দুল বাতেন, জেলা প্রশাসক খান মোহাম্মদ নুরুল আমিনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here