শিক্ষাঙ্গনে ভয়ঙ্কর বার্তা পাঠাচ্ছেন শিক্ষামন্ত্রী: রিজভী

0
70

শিক্ষামন্ত্রীর বক্তব্য জাতির হৃদয়ের স্পন্দনকে থামিয়ে দেয়ার শামিল বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী।

তিনি বলেন, শিক্ষামন্ত্রীর বক্তব্যে এটাই ফুটে উঠছে যে, শিক্ষার্থীদের নীতি, নৈতিকতা, আদর্শ এবং ন্যায় বোধের বিবেক শাসিত উন্নত মানুষ হওয়ার বদলে সহনীয় মাত্রায় দুর্নীতির পাঠ নিতে তিনি উদ্বুদ্ধ করছেন।

রিজভী বলেন, দেশে বিদ্যমান নৈরাজ্যকর অমানিশার মধ্যে শিক্ষামন্ত্রীর এই বক্তব্য দেশের জন্য আরো ভয়াবহ উদ্বেগ, ভয় ও বিপদের কারণ হতে পারে। তার বক্তব্যে প্রমাণিত হলো- বর্তমান সরকার আত্মস্বীকৃত চোর ও দুর্নীতিবাজ। দেশে যে জঙ্গলের রাজত্ব চলছে শিক্ষামন্ত্রীর বক্তব্য তারই বহি:প্রকাশ।

সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, মন্ত্রীরা দুর্নীতি করে। শুধু যে অফিসাররা চোর তাই না মন্ত্রীরাও চোর, এ কারণে ঘুষ না নিতে বলার সাহস তাদের নাই। দেশের শিক্ষামন্ত্রীর যদি এই বক্তব্য হয়, তাহলে কোমলমতি ছাত্র-ছাত্রীরা সততা, নৈতিকতার পাঠ কোথায় নেবে?

তিনি বলেন, শিক্ষামন্ত্রীর কথায় মনে হচ্ছে, তিনিই এসব কেলেঙ্কারির উৎসাহদাতা। যে উদ্দেশ্য নিয়ে ১৪ ডিসেম্বর দেশের বরেণ্য বুদ্ধিজীবীদের হত্যা করেছিল হানাদার বাহিনী, সেই একই উদ্দেশ্যে জাতিকে মেধাহীন করতে শিক্ষামন্ত্রী প্রশ্নপত্র ফাঁসসহ দেশের শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের জন্য অবিরাম গতিতে কাজ করে যাচ্ছেন।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here