সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি “শান্তি সম্মাননায়” ভূষিত

0
213

শিবগঞ্জ (বগুড়া) : বগুড়া জেলা তথা শিবগঞ্জ উপজেলার প্রিয়মূখ, বিশিষ্ট সমাজ সেবিকা, শিক্ষানুরাগী, ব্যবসায়ী, নারীনেত্রী, কসমস হলিডে (সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা, বাংলাদেশ) এর পরিচালক ও সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি “শান্তি সম্মাননায়” ভূষিত হয়েছে। তিনি সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য “বিশ্ব সুরক্ষা মানবাধিকার সোসাইটি” কর্তৃক “মানবাধিকার শান্তি সম্মাননা-২০১৭” এ ভূষিত হন। ৬ জানুয়ারী ২০১৮ বিকাল ৪ টায় ২২/১, তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে “বিশ্ব সুরক্ষা মানবাধিকার সোসাইটি” আয়োজিত এক অনুষ্ঠানে তাঁকে এ সম্মাননা পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সুপ্রীম কোর্ট আপীল ডিভিশনের সাবেক বিচারপতি, ঢাকা ষ্টক একচেঞ্জের সাবেক চেয়ারম্যান বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, মানবাধিকার নেতা প্রীতি সালমান বড়ুয়া। বিশ্ব সুরক্ষা মানবাধিকার সোসাইটি’র উপদেষ্টা নুরুল আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশ্ব সুরক্ষা মানবাধিকার সোসাইটি’র উপদেষ্টা মো. মঞ্জুর হোসেন ঈসা, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ লিয়াকত আলী (লিয়ন), মহাসচিব মিজানুর রহমান মিজান প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

এদিকে জানাযায়, সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি একজন সফল মানুষ। তিনি একাধারে সমাজ সেবিকা, শিক্ষানুরাগী, ব্যবসায়ী, নারীনেত্রী ও রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি সারা জীবন মানুষের কল্যাণে ও এলাকার উন্নয়নে কাজ করে যেতে চান। এ ব্যাপারে তিনি (সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি) বলেন, আমি সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য শান্তি সম্মাননা পদক এ ভূষিত হওয়ায় আনন্দিত। এ সম্মান আমার একার নয়, এ সম্মান শিবগঞ্জ তথা বগুড়া বাসীর। এ সম্মাননা আমি বগুড়া বাসীকে উৎসর্গ করছি। তিনি আরও বলেন, এ সম্মাননা আমার কাজ ও ত্যাগের মূল্যায়ন বলে আমি মনে করি। কারণ আমি নানান ভাবে মানুষের সেবা করে যাচ্ছি ও এলাকার উন্নয়ন করে চলছি। আর অতীতে বগুড়া তথা রাজশাহী সহ দেশের বিভিন্ন এলাকায় শিক্ষা বিস্তারে কাজ করেছি এবং সমাজ সেবামূলক কাজও করেছি। এছাড়াও বর্তমানেও বিভিন্ন ভাবে এসব কাজ করে চলছি এবং ভবিষ্যতেও করবো, ইনশাআল্লাহ। মানুষের কল্যাণ ও এলাকার উন্নয়ন করাই আমার জীবনের অন্যতম লক্ষ্য। এ জন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।

এদিকে সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি শান্তি সম্মাননায় ভূষিত হওয়ায় শিবগঞ্জ তথা বগুড়ার নানান শ্রেণী পেশার মানুষ খুশি। তাদের বিভিন্ন জনের সাথে আলাপকালে তারা বলেন, এলাকার উন্নয়নে ও মানুষের কল্যাণে নানান ভাবে কাজ করেছেন এবং কাজ করে চলছেন, বিশিষ্ট সমাজ সেবিকা, শিক্ষানুরাগী ও সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি। তিনি শান্তি সম্মাননায় ভূষিত হওয়ায় আমরা খুশি। আমরা তার ও তার পরিবারের সদস্যদের দীর্ঘায়ু কামনা সহ তার আরও সাফল্য কামনা করছি। উল্লেখ্য, এর আগেও বিশিষ্ট নারীনেত্রী ও সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন বলে জানাগেছে।