জাবির পাখি মেলায় থাকছে মিডিয়া অ্যাওয়ার্ড

0
129

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: আগামী ১৯ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৭তম পাখি মেলা। এবারের মেলায় প্রথমবারের মত দেওয়া হবে ‘কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড’।

বিগত ২০১৭ সালে পাখি বা পরিবেশের উপর গুরুত্বপূর্ণ প্রতিবেদন করেছেন এমন সাংবাদিকদের এ অ্যাওয়ার্ডের জন্য নির্বাচন করা হবে। প্রিন্ট মিডিয়া থেকে একজন এবং ইলেক্ট্রনিক মিডিয়ার একজন সাংবাদিককে প্রতিবেদনের উপর ভিত্তি করে অ্যাওয়ার্ড প্রদান করা হবে। মেলার আহ্বায়ক ও প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. কামরুল হাসান এমনটাই জানিয়েছেন।

তিনি বলেন, ‘প্রকৃতি পরিবেশ রক্ষায় মিডিয়া অনেক বড় ভূমিকা পালন করতে পারে। সাংবাদিকরা তথা মিডিয়া যেন প্রতিবেদন প্রকাশ করে পাখি, প্রকৃতি-পরিবেশ রক্ষায় আরও বেশি উৎসাহী হন সেজন্যই এই অ্যাওয়ার্ডের প্রবর্তন করা হয়েছে। অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হতে হলে আগামী ১৫ জানুয়ারীর মধ্যে প্রকাশিত প্রতিবেদন -এই মেইল ঠিকানায় পাঠাতে হবে।

জাবির প্রাণিবিদ্যা বিভাগ, ওয়াইল্ড লাইফ রেসকিউ সেন্টার, বাংলাদেশ বার্ড ক্লাব, আরণ্যক ফাউন্ডেশন, চ্যানেল২৪, আইইউসিএন, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন এবং বাংলাদেশ বন বিভাগ যৌথভাবে মেলার আয়োজন করছে।

এবারের মেলায় থাকবে শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতা, কুইজ, বই ও পোস্টার প্রদর্শনী, পাখি চেনা প্রতিযোগিতা, বিভিন্ন প্রজাতির পাখি প্রদর্শনী।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here