বাংলাদেশের সঙ্গে খেলতে চায় না অস্ট্রেলিয়া

0
61

বাংলাদেশ সফরে আসা নিয়ে গড়িমসি কম করেনি অস্ট্রেলিয়া। এবার বাংলাদেশকে আতিথ্য দিতে অপারগতা প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে দুই টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফর করার কথা বাংলাদেশের। কিন্তু সিএ বিসিবিকে চিঠি দিয়ে জানিয়েছে, তারা সিরিজটি আয়োজন করতে পারবে না।

বিসিবি পাল্টা চিঠিতে জানিয়েছে, সিরিজ আয়োজনের বিষয়টি নিয়ে আলোচনার রাস্তা উন্মুক্ত রাখতে। তবে শেষপর্যন্ত অস্ট্রেলিয়া নির্ধারিত সিরিজটি আয়োজন করবে কিনা সেটি জানা যাবে মার্চ-এপ্রিলের আইসিসি সভায়। সেখানেই হবে চূড়ান্ত সিদ্ধান্ত। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বৃহস্পতিবার জানিয়েছেন, নির্ধারিত সিরিজটি আয়োজনে পৃষ্ঠপোষক পাচ্ছে না বলে জানিয়েছে অস্ট্রেলিয়া। সিরিজ না খেলার জন্য তারা ক্ষতিপূরণ দিতেও রাজী।

‘বাংলাদেশের সঙ্গে টেস্ট খেলার বিষয়ে আইসিসির পরবর্তী মিটিংয়ে অস্ট্রেলিয়ার সাথে আলোচনা করবো। সিরিজ এখনও বাতিল হয়নি। আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। আগামী মার্চ-এপ্রিলে আইসিসির মিটিং হওয়ার কথা রয়েছে। নিজেদের মাটিতে বাংলাদেশের সাথে টেস্ট খেলার জন্য স্পন্সর পাচ্ছে না অস্ট্রেলিয়া। যে কারণে তারা টেস্ট খেলতে রাজি হচ্ছে না। টেস্ট না খেলার জন্য বাংলাদেশকে ক্ষতিপূরণ দিতেও রাজি আছে সিএ।’ জানান নিজামউদ্দিন চৌধুরী।

#বাংলাটপনিউজ/আরিফ