দোতলা থেকে দেয়াল ভেঙে লাফ দিলো গাড়ি

0
97

চলছে গাড়ি, গাড়ির সামনের দুই আসনে একপাশে চালক, অন্যপাশে যাত্রী। দোতলা পার্কিং লটের ভেতর থেকে বের হওয়ার রাস্তার দিকে যাচ্ছে গাড়িটা।

কিন্তু টার্ন নিয়ে বের হওয়ার গেটের দিকে যাওয়ার বদলে হঠাৎ সোজা ছুটে গিয়ে দেয়ালে দিলো ধাক্কা। ধাক্কায় দেয়াল ভেঙে গাড়ি একেবারে নিচতলায়!

সিনেমার কাহিনীর মতো মনে হলেও ঘটনাটি সত্যিই ঘটেছে চীনের চংকিং শহরে। শহরটির একটি বহুতল পার্কিং লটের সার্ভেইল্যান্স ক্যামেরার ফুটেজে দেখা যায়, সাদা রঙের একটি সেডান কার ভবনটির দোতলায় অন্যান্য গাড়ির মাঝখান দিয়ে বাইরে বের হওয়ার পথের দিকে এগোচ্ছে।

কিন্তু টার্ন না নিয়ে গাড়িটা সোজা গিয়ে আঘাত করে সামনের দেয়ালে। আর ওই আঘাতেই দেয়াল চূর্ণ হয়ে ভবনের বাইরে ছুটে যায় গাড়ি।

বাইরের সিসিটিভি ফুটেজে দেখা যায়, গাড়িটা দেয়াল ভেঙে ঝাঁপিয়ে পড়ে নিচতলায় সামনের খালি জায়গায়। সেখানে একটা ডিগবাজি খেয়ে গাড়িটা উল্টে যায়। প্রায় সাথে সাথেই গাড়ির প্যাসেঞ্জার সিটের দিকের দরজা দিয়ে ভেতর থেকে প্রায় হামাগুড়ি দিয়ে বেরিয়ে আসতে দেখা যায় এক নারীকে। তার কয়েক মিনিট পর স্থানীয় নিরাপত্তা রক্ষীরা ওই দরজা দিয়েই বের করেন চালককেও।

সৌভাগ্যের কথা হলো, ভয়ানক এই দুর্ঘটনায় আরোহী দু’জনের একজনেরও গুরুতর কিছু হয়নি। দু’জনই হালকা সামান্য হয়েছেন।

কিন্তু ঘটনাটা ঘটল কীভাবে? জানতে চাইলে গাড়ির চালক ওই ব্যক্তি বলেন, গাড়ি স্টার্ট দিয়ে বের হওয়ার সময় হঠাৎ করে তার পেনড্রাইভটা নিচে পড়ে যায়। ওই অবস্থায় ঝুঁকে পেনড্রাইভ তোলার চেষ্টা করতে গিয়ে গাড়ির এক্সেলেটরে চাপ পড়ে যায় বেশি। আর সেই অসাবধানতার সুযোগে ছুটে গিয়ে গাড়িটা দেয়ালে আঘাত করে।

#বাংলাটপনিউজ/আরিফ