বাংলাদেশ নারী ক্রিকেট দলের সহকারী কোচ দেবিকা পালশিকর

0
277

বাংলাদেশ নারী ক্রিকেট দলের সহকারী কোচের দায়িত্ব পেয়েছেন দেবিকা পালশিকর। বুধবার মিরপুরে আনুষ্ঠানিকভাবে দলের সঙ্গে যোগ দেন সাবেক ভারতীয় ক্রিকেটার। ৩৮ বছর বয়সী দেবিকা ভারত দলের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন দুই বছর।

খেলোয়াড়ি জীবন লম্বা না হওয়ায় কোচিংয়ে নাম লেখান সাবেক এ পেসার। দেশের জার্সিতে তিনি খেলেছেন ১৫টি ওয়ানডে ও একটি টেস্ট। তার খেলোয়াড়ি ক্যারিয়ার মাত্র আড়াই বছরের। হেড কোচ হিসেবে রুমানা-সালমাদের সঙ্গে থাকছেন ডেভিড ক্যাপেল। তার সহকারী হচ্ছেন দেবিকা।

বুধবার দুপুরে মিরপুরে এদেশের নারী ক্রিকেট নিয়ে নিজের কর্মপরিকল্পনা নিয়ে রুমানাদের সহকারী কোচ বলেন, “গত ছয়-সাত বছর ধরে বাংলাদেশ দলকে দেখেছি। তাদের মধ্যে শক্তি ও আত্মবিশ্বাস আছে। আমার মনে হয় তাদের মধ্যে কিছুটা কৌশলগত ও দলীয় প্রচেষ্টার অভাব আছে। যখন আরও বড় জায়গায় খেলতে যাবেন, আপনাকে মানসিকভাবে আরও শক্ত হতে হবে। গত ছয়-সাত বছরে তারা যা করেছে, তা ভাল। তবে আরো উঁচু পর্যায়ে যেতে তাদের আরও সময় দরকার।”

বাংলাদেশের দুশ্চিন্তার ব্যাটিং বিভাগের উন্নতি নিয়ে দেবিকা বলেন,“এতো বছর তাদেরকে দূর থেকে দেখেছি। এখন দেখবো কাছ থেকে। সবচেয়ে বড় ব্যাপার হল, এখনই তাদের বিষয়ে মন্তব্য করলে সেটা অনেক দ্রুত হয়ে যায়। এক বা দুই বছর কাজ করলে হয়ত বুঝতে পারবো।” ডিসেম্বর পর্যন্ত বিসিবির সঙ্গে থাকবেন তিনি।