উপাচার্যের সামনেই আন্দোলনকারীদের ওপর চড়াও জাবি ছাত্রলীগ,আহত ২০

0
679

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। হামলায় সাংবাদিকসহ কমপক্ষে ২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। আজ বুধবার সন্ধ্যার দিকে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল ১০টায় আন্দোলনকারী শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে বের হয়। মিছিলটি ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে। বিকেলে সংসদে প্রধানমন্ত্রীর ঘোষণার পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে আসেন।

এসময় শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্য কথা বলা শুরু করলে একপর্যায়ে পিছন দিক থেকে শাখা ছাত্রলীগের সভাপিত মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ানের নেতৃত্বে ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা লাঠিসোঠা নিয়ে হামলা করে।

হামলাকারী ছাত্রলীগ নেতারা হলেন- বায়োজিদ রানা কলিন্স, রবিউল ইসলাম, মাহবুবুর রহমান নীল, পাবেল, অভিষেক, নিলাদ্রী, নাহিদ, নিলয়, অপু বিশ্বাস, মাহমুদুল হাসান রিজু, নাইমসহ আরো অনেক নেতাকর্মী। তবে আহত শিক্ষার্থীদের নাম পরিচয় এখন জানা যায়নি।

এই হামলার বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, আন্দোলনকারীরা দুই ভাগে বিভক্ত হয়ে এক গ্রুপ চাচ্ছে আন্দোলন চালিয়ে যেতে আরেক গ্রুপ চাচ্ছে আন্দোলন বন্ধ করে দিতে। তাই আমাদের পোলাপাইন তাদেরকে রাস্তা থেকে সরিয়ে দিয়েছে। কোন ধরনের হামলা করেনি।

এ ঘটনাকে দুঃখজনক ও নির্লজ্জ আখ্যা দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, শিক্ষার্থীদেরকে অনুরোধ করছি তারা যাতে হলে ফিরে যায়।

এর আগে শিক্ষার্থীরা সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির কাছ থেকে মিছিল নিয়ে ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে। ছাত্রলীগের হামলার আগ পর্যন্ত শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে রাখে। এতে সারাদিন ঢাকা-আরিচা মহাসড়ক কার্যত অচল হয়ে যায়।

#বাংলাটপনিউজ/আরিফ

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here