বর্ণাঢ্য আয়োজনে ‘চাঁপাই দর্পণ’ এর ৫ম বছরে পদার্পণ অনুষ্ঠান

0
28

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে প্রকাশিত ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর ৫ম বছরে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান হয়েছে। শনিবার বিকেলে শহরের বাবু গিরিশ চন্দ্র মৌলিক মার্কেট (শিল্পকলা মার্কেট) এর ‘দৈনিক চাঁপাই দর্পণ’ পত্রিকার নিজস্ব ভবনে জন্মদিনের অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ।

বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রফেসর সুলতানা রাজিয়া, চাঁপাইনবাবগঞ্জের শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠান এরফান গ্রুপের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের ব্যবস্থাপক মোঃ নাজমুল হক। দর্পণ উপদেষ্টা পরিষদের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু। আমার চ্যানেল আই দর্শক ফোরাম চাঁপাইনবাবগঞ্জের সদস্য আলহাজ্ব শামসুল হক এর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান।

বক্তব্য রাখেন দর্পণ উপদেষ্টা এ্যাড. মিজানুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক চাঁপাই দৃষ্টি’র সম্পাদক এমরান ফারুক মাসুম, দৈনিক গৌড় বাংলা’র সম্পাদক হাসিব হোসেন, সাপ্তাহিক সোনামসজিদের সম্পাদক মোহাঃ জোনাব আলী, চ্যানেল আই দর্শক ফোরামের সদস্য আলহাজ্ব শামসুল হক, জেলা স্বাধীন প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমদ, শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি সফিকুল ইসলাম, কবি মুর্শিদা আক্তার মিলি, কবি গোলাম মর্তুজাসহ অন্যরা। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন শিশু শিল্পী তাসনিয়া আফরিন ও শিক্ষানবিস কবি সায়েরা খাতুন ফেন্সি।

অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান দর্পণ উপদেষ্টা এ্যাড. মিজানুর রহমান ও এ্যাড. ইয়াসমীন সুলতানা রুমা, চ্যানেল আই দর্শক ফোরামের সদস্য ও সাপ্তাহিক সোনামসজিদের সম্পাদক মোহাঃ জোনাব আলী, চ্যানেল আই দর্শক ফোরামের সদস্য আনিসুর রহমান। বার্ষিকী অনুষ্ঠানে ‘দর্পণ’ এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব এরফান আলী সভাপতি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও ব্যবসায়ীক ও চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের প্রতিনিধি হিসেবে বিদেশে একটি সম্মেলনে যোগদান করার উদ্যেশ্যে ঢাকায় অবস্থান করার কারণে উপস্থিত হতে পারেননি। সভা পরিচালনা করেন দর্পণ উপদেষ্টা পরিষদের সদস্য ও কবি এনামুল হক তুফান। ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর ৫ম বছরে পদার্পণে দৈনিক গৌড় বাংলা ও ‘দৈনিক চাঁপাই দৃষ্টির’ পক্ষ থেকে চাঁপাই দর্পণের সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জুকে ফুলেল শুভেচ্ছা জানান সম্পাদকগণ।

পত্রিকার উত্তরোত্তর উন্নতি ও দীর্ঘায়ু কামনা করেন বক্তারা। শেষে জন্মদিনের কেক কাটেন অতিথিরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন দর্পণ উপদেষ্টা এনামুল হক তুফান। এসময় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীরা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্যে সম্পাদক ‘দৈনিক চাঁপাই দর্পণ’ পত্রিকাটির প্রতিষ্ঠায় স্থানীয় সংসদ সদস্য আব্দুল ওদুদ, তৎকালিন জেলা প্রশাসক সরদার সরাফত আলী, তৎকালিন পুলিশ সুপার বশির আহম্মদ পিপিএম বারসহ সহায়তাকারীদের স্মরণ করেন।

এসময় চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মনিরুল ইসলাম, স্থানীয় কবি, সাহিত্যিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। পত্রিকার উত্তরোত্তর উন্নতি ও দীর্ঘায়ু কামনা করে বক্তারা বলেন, আগামী দিনে সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত চাঁপাইনবাবগঞ্জ জেলা গড়ে তুলতে ভূমিকা রাখবে ‘দর্পণ’ পত্রিকাটি। জেলার মানুষের কাছে সংবাদগুলো ছড়িয়ে দিয়ে জেলাবাসীর মনিকোঠায় আরও স্থান করে নেবে। দর্পণ মানে আয়না। তাই দর্পণের মাধ্যমের জেলার সকল সংবাদ দেখতে চাই জেলাবাসী। দর্পণ পরিবারকে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান প্রধান ও বিশেষ অতিথিসহ অন্যান্য অতিথিগণ।

শেষে জন্মদিনের কেক কাটেন অতিথিরা। এসময় জেলা স্বাধীন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মোরশালিন, বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যান সংস্থা (বসকো)’র সভাপতি আকতারুজ্জামান আক্তারসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীরা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন দর্পণের উপদেষ্টা পরিষদ ও চ্যানেল আই দর্শক ফোরামের সদস্যবৃন্দ ও দর্পনের স্টাফ রিপোর্টার, উপজেলা ও পৌর প্রতিনিধিরা। উল্লেখ্য, ২০১৪ সালের ১৪ এপ্রিল পথচলা শুরু হয় ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here