চাঁপাইনবাবগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

0
35

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ ও আলোচনা সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগ ও জেলা প্রশাসনের আয়োজনে পৃথক পৃথকভাবে র‌্যালী ও আলোচনা সভা হয়। মঙ্গলবার সকালে দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগের উদ্যোগে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে পতাকা উত্তোলনের পর একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।


র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফায়ার সার্ভিস মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করেন সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ। জেলা মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মর্জিনা হক, সাধারণ সম্পাদক প্রফেসর সুলতানা রাজিয়া।

এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মনিরুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালেদা বেগম, জেলা যুব মহিলালীগের নেত্রী এ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা, শান্তনা হক শান্তা, জেলা ছাত্রলীগের সভাপতি সাকিউল ইসলাম শাকিলসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা। পুস্পার্ঘ অর্পণ করা হয় জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগসহ বিভিন্ন সামজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে।


সেখানেই দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন বক্তারা। এদিকে, দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সেন্টু মার্কেটের সামনে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হাসান। পুস্পার্ঘ অর্পণ করা হয় জেলা পুলিশ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, নবাবগঞ্জ সরকারি কলেজসহ বিভিন্ন সামজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরশাদ হোসেন খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রহমতুল্লাহ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়াটার) আব্দুল হাই সরকার, মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদ, মুক্তিযোদ্ধা মোস্তাক আলী, সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেনসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তাগণ। সন্ধ্যায় নবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনার চত্বরে জেলা প্রশাসনের উদ্যোগে মুজিব দিবসের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here