কালীগঞ্জে ০৮টি দোকান আগুনে পুড়ে ছাই

0
81

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ওরিয়েন্ট টেইলার্সের শর্টসার্কিট থেকে আগুন লেগে ০৮ টি দোকান পুড়ে ছাই হয়েছে। এতে কাপড়, টেইলার্স, ইলেকট্রনিকস, কম্পিউটার- ফটোকপি, জুতা, হার্ডওয়্যার ও ফলের দোকান পুড়ে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। মঙ্গলবার রাত ২টার দিকে উপজেলার কালীগঞ্জ বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

আর ক্ষতিগ্রস্তরা হলেন, কাপরের দোকান মালিক মাধব চন্দ্র রায়, টেইলার্স দোকান মালিক রবিউল ইসলাম, জুতার দোকান মালিক মনিরুজ্জামান মনির, কসমেটিকস দোকান মালিক এরশাদ হোসেন, লাইবেরী দোকানদার জনি মিয়া, ২ ইলেকটিক দোকানদার মালিক বিপ্লব মিয়া ও মুছা মিয়া, হার্ডওয়্যার দোকানদার সাদেকুল ইসলাম।

এ বিষয়ে ঘটনার প্রত্যক্ষদর্শী আতেব আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমি রাতের বেলা চায়ের দোকান করি। এ সময় দেখতে পাই ওরিয়েন্ট টেইলার্সের সামনে আগুন। তখন হঠাৎ কাপড়ে ভিতর আগুন লেগে যায়। আমরা কয়েজন আগুন নেভানোর চেষ্টা করি। তবে সেই আগুন দ্রুত পুরো দোকানে লেগে যায়।
তাই আমরা তাৎক্ষনিক কালীগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দেই। এরই মধ্যে আগুন ছড়িয়ে পরে পাশের কাপড়, কসমেডিক ও কম্পিউটারসহ আরো ৬টি দোকানে। ফায়ার সার্ভির এসে স্থানীয় সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনলেও ওই ৮টি দোকানের মালামাল টাকা পয়সা সব আগুনে পুড়ে ছাই হয়ে যায়। তাদের আর কোন কিছুই বাঁচাতে পারেনি।

এ বিষয়ে কালীগঞ্জ ফায়ার ষ্টেশনের দায়িত্বরত লিডার আব্দুর রহমান প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা প্রাথমিক ভাবে জানতে পারি রবিউল এর টেইলার্স দোকানের সটসারকিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। এতে ওই ৮টি দোকান পুড়ে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের সাথে কথা বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here