চাঁপাইনবাবগঞ্জে মাদক-সন্ত্রাস-জঙ্গীবাদ ও নাশকতা প্রতিরোধ বিষয়ে সম্মেলন

0
65

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : কুরআন-সুন্নাহর আলোকে দোয়া, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও নাশকতা প্রতিরোধ বিষয়ে বিভিন্নস্থানের ইমাম ও মাওলানাদের নিয়ে মহাসম্মেলন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। শনিবার সকালে শহরের ফুড অফিস মোড়স্থ আম বাগানে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মো. সোহরাব আলী, নবাবগঞ্জ টাউন ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়াসহ অন্যরা। সম্মেলনে অতিথি ছিলেন এন.এস.আই’র চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক আলহাজ্ব মো. শামসুজ্জোহা। মাওলানা গিয়াস উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন সম্মেলনের আহবায়ক আলহাজ্ব মাওলানা মো. আব্দুল মতিন। সম্মেলনে বিভিন্ন মসজিদ-মাদ্রাসার ৫ শতাধিক ইমাম ও মাওলানাগণ উপস্থিত ছিলেন।

সম্মেলনে বক্তারা বলেন, কুরআনের আয়াতের তাৎপর্য করতে গিয়ে অনেক আলেকগণ ভূল ব্যাখ্যা দিয়ে দেশের অরাজকতা ও বিভ্রান্তি সৃষ্টি করছে। আমাদের আলেম সমাজকে এসব ভূল ব্যাখ্যা থেকে সরে এসে কুরআন-হাদিসের সঠিক ব্যাখ্যা দিয়ে দেশে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও নাশকতা, অরাজকতা বিভ্রান্তির পথ থেকে দেশকে শৃঙ্খলামুক্ত ও উন্নয়নের ধারা অব্যহত রাখতে হবে। নিজে ও নিজের সন্তানাদি পরিবারকেও সঠিক ব্যাখ্যা দিয়ে ভুল পথ থেকে সরে আসতে হবে।

এছাড়া কুরআন-সুন্নাহর আলোকে দোয়া, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও নাশকতা প্রতিবাদ ও সমাজের বাল্য বিয়ে প্রতিরোধ করার বিষয়ে আলোচনা করা হয়। সমাজ থেকে এসব দূর করতে সকলে মিলে একসাথে কাজ করা এবং সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন বক্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here