দ্বিতীয় শ্রেণির শিশুর চিঠির জবাব দিলেন প্রধানমন্ত্রী

0
108

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখে সে চিঠির জবাব পেলো নারায়ণগঞ্জের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী সৈয়দা রওনক জাহান সেঁজুতি। চিঠির সঙ্গে তাকে নিজের একটি ছবিও পাঠিয়েছেন তিনি। দুটি চিঠির বিষয়ে সত্যতা নিশ্চিত করেছে প্রধানমন্ত্রীর প্রেস উইং। আর প্রধানমন্ত্রীর স্বাক্ষরিত একটি চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও দেখা যাচ্ছে।

সৈয়দা রওনক জাহান সেঁজুতি দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী। সে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরা পাড়া গ্রামে বাবা-মায়ের সঙ্গে থাকে। কিছুদিন আগে তার দাদু মারা যায়। দাদুকে হারিয়ে ভীষণ মন খারাপ সেঁজুতির। আর টেলিভিশনে দেখে সেঁজুতি তার হারানো দাদুকে খুঁজে পায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাঝে। তাই মনের কথা খুলে বলতে সেঁজুতি গত মাসের ২৫ তারিখ প্রধানমন্ত্রী বরাবর একটি চিঠি লেখে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেঁজুতির চিঠি পাওয়ার পর তার জবাবও দেন চলতি মাসের ১২ তারিখ।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে সেঁজুতি তার চিঠিতে লিখেছিলো- দাদুকে হারিয়ে আমি ভালো নেই। তোমার মুখ আমার দাদুর মুখের মত। বিশেষ করে তোমার নাক আমার দাদুর নাকের মত। তাই আমি তোমাকে অনেক ভালোবাসি। তোমাকে টিভিতে দেখলে আমার দাদুর কথা মনে পড়ে।’সেঁজুতি প্রধানমন্ত্রীকে তার বাসায় যাওয়ারও দাওয়াত দেয় চিঠিতে।

সেঁজুতির চিঠির জবাবে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘প্রিয় সেঁজুতি, তোমার চিঠি পেয়েছি। আমার স্নেহ ও শুভেচ্ছা গ্রহণ কর। আশা করি তুমি বাবা, মা বন্ধুদের নিয়ে খুব ভালো আছো। আমি তোমার চিঠিটি কয়েকবার পড়েছি। তোমার দাদুর জন্য দোয়া করেছি। তোমার দাদুকে মহান আল্লাহ রাব্বুল আ‘লামীন বেহেশত নসিব করুন। তুমি মনোযোগ দিয়ে পড়াশুনা করবে। নিয়মিত স্কুলে যাবে। বাবা-মায়ের কথা শুনবে এবং বড় হয়ে দেশের সেবা করবে। তোমার জন্য আমার একটি ছবি পাঠালাম। অনেক অনেক দোয়া আর আদর রইল।’ প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আসিফ কবীর প্রধানমন্ত্রীর ওই চিঠির জবাব দেয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here