স্থানীয়দের দাবীতে সচল হচ্ছে লালমনিরহাট বিমানবন্দর

0
92

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট বিমানবন্দর আবার চালুর সিদ্ধান্ত হয়েছে। রানওয়ে সংস্কারের জন্য টাকাও বরাদ্দ দিয়েছে অর্থ মন্ত্রণালয়। স্থানীয় জনপ্রতিনিধিদের দাবি উত্তরের পিছিয়ে থাকা জেলার অর্থনৈতিক উন্নয়নের মূল হাতিয়ার হিসেবে কাজ করবে এই বিমানবন্দর।

চার মাইল লম্বা রানওয়ে, সুবিশাল টারমাক। অবকাঠামোই বলে দিচ্ছে এক সময়ে সচল ছিলো লালমনিরহাটের ১ হাজার ১৬৬ একর আয়তনের এই বিমানবন্দর। ১৯৪৭ এ ভারত ভাগের পর পরিত্যক্ত হয় বিমানবন্দরটি। আশির দশকে আবার চালু হলেও পরে আবার বন্ধ হয়ে যায়। দীর্ঘদিন ধরেই আবার আকাশ পথে যোগাযোগ স্থাপনের দাবি জানিয়ে আসছেন স্থানীয়রা। স্থানীয়রা দ্রুত বিমানবন্দরটিকে চালু করার দাবি জানান। লালমনিরহাটবাসীর এমন দাবিতে সাড়াও দিয়েছে সরকার।

সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন এরই মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে বিমানবন্দরটি পুনরায় চালু করার বিষয়ে কথা হয়েছে। যেন দ্রুত এই বিমানবন্দরে বিমান চলাচল শুরু হয় সে বিষয়েও প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন বলেও জানান নুরুজ্জামান আহমেদ।

লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান বলেন, বিমানবন্দরের রানওয়েটি পুনরায় সচল করা হবে এবং এ বিষয়ে প্রধানমন্ত্রী পদক্ষেপ নিয়েছেন। এবং প্রথম অবস্থায় এখানে সপ্তাহে দুটি করে বিমান ওঠানামা করবে বলেও জানান তিনি।

লালমনিরহাট বিমানবন্দর চালু হলে ভারত, ভূটান ও নেপালের সঙ্গে আকাশ পথে যোগাযোগ সহজ ও দ্রুত হবে। দু’দেশের ব্যবসায়ীরাই লাভবান হবে বলেও জানান এফবিসিসিয়াই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। শিগগিরই কাজ শেষ করে বিমানবন্দরটি চালু হবে বলে আশা করছেন এলাকার মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here