ঢাকা-২ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী শাহীন আহমেদ আস্থা ও ভালোবাসার প্রতীক !

0
2370

স্টাফ রিপোর্টার: আগামী জাতীয় সংসদ (একাদশ) নির্বাচনে ঢাকা-২ (কেরানীগঞ্জ-কামরাঙ্গীরচর ও সাভারের অংশবিশেষ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছেন, কেরানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক, কেরানীগঞ্জ উপজেলা পরিষদের দু’বারের নির্বাচিত চেয়ারম্যান, বিশিষ্ট সমাজ সেবক, ব্যবসায়ী, শিক্ষানুরাগী ও রাজনৈতিক ব্যক্তিত্ব শাহীন আহমেদ। তিনি এখন ব্যাপক আলোচনায় এবং জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন।

দলীয় ও স্থানীয় সূত্রমতে, ঢাকা-২ (কেরানীগঞ্জ-কামরাঙ্গীরচর ও সাভারের অংশবিশেষ) আসনে এবার পরিবর্তনের হাওয়া বইছে। আর জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সবসময় সাধারণ মানুষের পাশে থাকা কেরানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদ দলীয় মনোনয়নের বিষয়ে বিভিন্ন ভাবে এগিয়ে আছেন। এই আসনে যারা আওয়ামীলীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী তাদের মধ্যে তিনি অন্যতম। তাকে নিয়ে এই আসনের দলীয় নেতাকর্মী সহ সাধারণ মানুষ স্বপ্ন দেখতে শুরু করেছেন। বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড আর বিচক্ষণ নেতৃত্বগুণে ইতিমধ্যে এই আসন বাসীর আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। আর এলাকায় নানান কর্মকান্ডে আত্মনিয়োগ করছেন তিনি। তিনি এলাকা বাসীর আস্থা ও ভালোবাসার প্রতীক। দলীয় কর্মসূচির পাশা-পাশি সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে তাকে সক্রিয়ভাবে যোগ দিতে দেখা গেছে। আর তিনি নিজ নির্বাচনী এলাকার সাধারণ মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।

এছাড়াও ২০০৮ সালের আগে এই আসনটি বিএনপির দুর্গ থাকলেও সময় পরিবর্তনের সাথে সাথে আসনটি এখন আওয়ামী লীগের দখলে। তবে এই আসনে আওয়ামীলীগের জনপ্রিয়তা ধরে রাখতে গ্রহণযোগ্য প্রার্থীর অগ্রাধিকার দেবে বলে আশা দলীয় নেতাকর্মীদের। সেই হিসাবে মনোনয়ন পেতে জনমত সৃষ্টির লক্ষে দিনরাত পরিশ্রম করে যাচ্ছে কেরানীগঞ্জ উপজেলা পরিষদের দু’বারের নির্বাচিত ও শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে পদকপ্রাপ্ত শাহীন আহমেদ।

এ ব্যাপারে এই আসনের অনেকেই বলেন, কর্মী বান্ধব শাহীন আহমেদ এই আসনের জনসাধারণের জন্য যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসেন এবং তাদের সুখে-দুঃখে পাশে থাকেন, তা সত্যি অভূতপূর্ব। এছাড়া সে হাসি মুখে অনেকেরই মন জয় করে নিয়েছেন। এলাকার জনগণও তাকে সাদরে গ্রহণ করেছেন। তাই আমরা তাকেই এমপি হিসেবে পেতে চাই। তিনি এখন ব্যাপক আলোচনায় এবং জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন। আর তিনি কেরানীগঞ্জ উপজেলা পরিষদের দু’বারের চেয়ারম্যান হিসাবে এলাকায় ব্যাপক উন্নয়ন করে চলছেন। তিনি এলাকার সর্বসাধারণের কাছে হয়ে উঠেছেন আপনজন। তিনি এলাকার মাটি ও মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।

এ ব্যাপারে শাহীন আহমেদ বলেন, দীর্ঘদিন যাবৎ ঢাকা-২ আসনের মানুষের পাশে থেকে তাদের আশা-আকাঙ্খার কথা জেনেছি। স্বাধ্যমত তাদের সেবা করেছি। তবে দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। আর ইনশাআল্লাহ, মনোনয়ন পাওয়ার ব্যাপারেও আমি আশাবাদী। সব সময় আন্দোলন কর্মসূচিতে থাকার চেষ্টা করেছি। যদি দল সুযোগ দেয়, সফল হতে পারব। সেই বিশ্বাস নিয়েই কাজ করছি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশ পেলেই আমি নির্বাচনে অংশ নিতে আগ্রহী। তিনি আরও বলেন, আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা’র হাতকে আরও শক্তিশালী করার জন্য নিরলস ভাবে দলের জন্য কাজ করে যাচ্ছি।

অন্যদিকে, শাহীন আহমেদ এই আসনে এবার দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদী স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও তার সমর্থকরা। তারা বলেন, তিনি সবসময় দলের পক্ষেই কাজ করছেন। তিনি নির্বাচনী এলাকায় নিয়মিত দলীয় কর্মসূচিসহ পথসভা, মতবিনিময় ও গণসংযোগ এবং সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। বিভিন্ন দূর্ঘটনায় কবলিতদের নিয়মিত খোঁজখবর রাখেন। তাই তিনিই মনোনয়নের দাবিদার। তারা আরও বলেন, বিগতদিনে দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। তিনি দলের সকল কর্মকান্ডে শতভাগ ত্যাগ শিকার করে অংশ গ্রহণ করেন। তার ত্যাগ ও ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে তিনি মনোনয়ন পেলেই এমপি নির্বাচিত হবেন।

উল্লেখ্য, দীর্ঘ ৩২ বছর পর নবম ও দশম সংসদ নির্বাচনে ঢাকা-২ আসনে আওয়ামীলীগ জয়ী হয়েছে। এর আগে ওই আসনটি বিএনপির দুর্গ বলে পরিচিত ছিল। আর ঢাকা-২ আসনটি ঢাকা জেলার সাভার উপজেলার আমিনবাজার ইউনিয়ন, তেঁতুলঝোড়া ইউনিয়ন ও ভাকুর্তা ইউনিয়ন, কেরানীগঞ্জ উপজেলার কিছু অংশ, ঢাকা মেট্রোপলিটন কামরাঙ্গীরচর ও হাজারীবাগ থানার সুন্দরগঞ্জ ইউনিয়ন এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৫, ৫৬ ও ৫৭ নং ওয়ার্ড নিয়ে গঠিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here