স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হলেন সাটুরিয়ার কৃতি সন্তান জনাব মোঃ জহিরুল ইসলাম

0
3950

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত (সুরক্ষা ও সেবা বিভাগ) সচিব হলেন মানিকগঞ্জ-সাটুরিয়ার কৃতি সন্তান জনাব মোঃ জহিরুল ইসলাম। গত বুধবার গণ-প্রজাতন্ত্রি বাংলাদেশ সরকারের মাননীয় রাষ্ট্রপতির আদেশক্রমে তিনি এই গৌরবময় পদ মর্যাদার অধিকারী হন।

বর্নাঢ্য কর্মজীবনের অধিকারী জনাব মো. জহিরুল ইসলাম ১৯৮৯ সালে বাংলাদেশ সির্ভিল সাভির্স (৮ম ব্যাচ) পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তির্ণ হয়ে সহকারী কমিশনার হিসাবে খুলনাতে যোগদান করেন। সেখান থেকে তিনি যশোর, রাজশাহী, পাবনা, দিনাজপুর, কুড়িগ্রাম, পটুয়াখালী ও পিরোজপুরের প্রত্যন্ত অঞ্চলের মানুষের অধিকার রক্ষায় যোগ্যতার সাথে নিজ দায়িত্ব পালন করেন।

২০০৪ সালে তিনি ঢাকায় ‘ন্যাশনাল প্রে কমিশনের’ দায়িত্ব লাভ করেন। সেখান থেকে তিনি ২০০৬ সালে ‘এডিশনাল ডিপুটি কমিশনার’ হিসাবে নেত্রকোনায় যোগদান করেন। তৎপর ২০০৭ সালে তিনি পুনরায় ঢাকায় আসেন। ২০১০ সালে তিনি ‘জেনারেল ম্যানেজার’ হিসাবে বাংলাদেশ ওভারসিজ ইমপ্লোইমেন্ট এ্যান্ড সাভির্সেস লিমিটেডে যোগ দান করেন।

২০১৫ সালে তিনি ‘যুগ্ন সচিব’ পদ মর্যাদায় পাবলিক এ্যাডমিনিষ্টেশনে যোগদান করেন এবং ২০১৫ সালের এপ্রিল মাসে তিনি পুনরায় ‘জেনারেল ম্যানেজার’ হিসাবে বাংলাদেশ ওভারসিজ ইমপ্লোইমেন্ট এ্যান্ড সাভির্সেস লিমিটেডে যোগ দান করেন। বর্তমানে তিনি (২০১৬ সাল থেকে) ‘অতিরিক্ত সচিব’ পদ মর্যাদায় বাংলাদেশ সির্ভিল সার্ভিসের প্রশাসন একাডেমির ‘পরিচালক’ হিসাবে কর্মরত আছেন।

অত্যন্ত সাদা-মাটা ও সহজ সরল জীবনে অবস্থ্য জনাব ইসলাম সাহেব ১৯৬১ সালে মানিকগঞ্জ জেলাধীন সাটুরিয়া উপজেলার ধূল্যা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মুহাম্মদ আলী এবং মাতার নাম জবেদা বেগম। তিনি দেশবাসীর কাছে দোয়া প্রার্থী।

উল্লেখ্য যে, তিনিই স্বরণকালে সাটুরিয়া উপজেলার সর্বচ্চ সরকারী পদ মর্যাদার অধিকারী এবং মানিকগঞ্জ- সাটুরিয়াবাসীর আশা-আকাঙ্খার প্রতিক। তিনি বাংলাটপনিউজ২৪.কমের প্রধান উদেষ্টা হিসাবেও দায়িত্ব পালন করছেন।

মোহাম্মদ নজরুল ইসলাম/ বাংলাটপনিউজ২৪.কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here