নাইটদের হারিয়ে গম্ভীরের আক্ষেপ মেটালেন দিল্লি ডেয়ারডেভিলসের নয়া নেতা

0
111

গৌতম গম্ভীর নেতৃত্ব ছাড়তেই দিল্লি দলের নারী নক্ষত্রই যেন পালটে গেল। গম্ভীরের উপস্থিতিতে যেন ডেয়ারডেভিলসের শনি ভারী হয়ে গিয়েছিল। শুক্রবার অদ্ভুতভাবে বদলে গেল ছবিটা। যে দলটার ব্যাটিং-বোলিং কোনও বিভাগই ক্লিক করছিল না, সেই দলের এদিন দাপট দেখে অবাক ক্রিকেট বিশেষজ্ঞরাও।

কে বলবে এই দলের হতশ্রী পারফরম্যান্সের দায় মাথায় করেই নাকি সরে যেতে হয়েছে নেতাকে! দিল্লিবাসীকে দুর্দান্ত একটা ম্যাচ উপহার দিয়ে কেকেআরকে পরাস্ত করলেন শ্রেয়াস আইয়াররা। কলকাতায় এসে নিজের পুরনো দলের কাছে পরাস্ত হতে হয়েছিল গম্ভীরকে। মধুর প্রতিশোধ নিয়েই যেন গম্ভীরের আক্ষেপ মিটিয়ে দিলেন দিল্লির তরুণ অধিনায়ক। আর ডাগআউটে বসে সেই ঘটনার সাক্ষী রইলেন খোদ গোতি।

আইপিএলের অত্যন্ত সফল এক অধিনায়ক যখন ব্যর্থতার দায় নিয়ে সরে যান, তখন তাঁর জুতোয় পা গলিয়ে কাজটা আরও কঠিন হয়ে যায় উত্তরসূরির পক্ষে। বিশেষ করে নেতৃত্বে তিনি যদি হন আনকোড়া। ঠিক এমন পরিস্থিতিতে ব্যাট হাতে শ্রেয়াস যা করলেন তা এককথায় অভাবনীয়। ৪০ বলে অপরাজিত ৯৩ রানের মারকাটারি একটি ইনিংস খেলে রানের পাহাড় গড়ে দিলেন তিনি।

গম্ভীর পরবর্তী ম্যাচের এমন দৃশ্য হয়তো দিল্লির অতি বড় ভক্তও ভাবেননি। কিন্তু গম্ভীরের না থাকাটাই বোধহয় দলকে তাতিয়ে দিয়েছিল। তারই প্রতিফলন দেখল কোটলা। তবে একটি ম্যাচ দেখেই শ্রেয়াসের অধিনায়কত্ব নিয়ে বিচার করার মানে হয় না। দলে যখন প্রত্যেকেই দুর্দান্ত পারফর্ম করেন, তখন নেতার কাজটা এমনিই সহজ হয়ে যায় !