প্রধানমন্ত্রী ফিরলেই কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি

0
98

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়া থেকে ফেরার পর সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। শুক্রবার (২৭ এপ্রিল) রাতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর এ আশ্বাস দেন নানক।

এ সময় তিনি বলেন, “প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণা কবে এবং কীভাবে কার্যকর হবে, তা বাস্তবায়নের প্রক্রিয়া দ্রুত নেওয়া হবে। রাষ্ট্রীয় সফরে তিনি দেশের বাইরে রয়েছেন। দেশে ফেরার পর স্বল্প সময়ের মধ্যে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, তারা আগামী ৭ মে পর্যন্ত কর্মসূচি স্থগিত করেছে। তাদের কোনো ধরনের হয়রানি করা হবে না বলেও আশ্বস্ত করা হয়েছে। রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ–সংলগ্ন ন্যাম ভবনে কোটা সংস্কার আন্দোলনের ১৫ সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে নানকের এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এর আগে ৮ এপ্রিল থেকে পাঁচ দিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন শুরু হলে ১২ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদের অধিবেশনে কোটা পদ্ধতি বাতিল ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here