বিরামহীন বৃষ্টিতে নাকাল সিলেট নগরবাসী

0
126

হাফিজুল ইসলাম লস্কর : মধ্যরাতে শুরু হয়ে দিনভর বিরামহীন বৃষ্টিতে সিলেট নগরীর প্রধান প্রধান সড়ক থেকে অলিগলি পর্যন্ত বৃষ্টির পানি জমে জন চলাচলে মারাত্মক অসুবিধা সৃষ্টি করছে। সোমবার(৩০এপ্রিল) গভীর রাত থেকে বিকাল সাড়ে তিনটা থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত বৃষ্টি হচ্ছিল।

বর্ষা মৌসুমের আগেই অল্প বৃষ্টিতেই নগরীতে সৃষ্টি হয় ভোগান্তির। গত কয়েকদিন থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে সিলেটে। পুরোদিন বৃষ্টির কারণে জনজীবনে নেমে আসে স্থবিরতা। আসন্ন রমজানকে সামনে রেখে ব্যস্ত সিলেট নগরীর রাস্তাঘাটে যখন যানজট, তখন সোমবার দুপুরে জলাবদ্ধতায় নাকাল হয়ে উঠে জনজীবন।

মধ্যরাতের দিকে শুরু হওয়া বৃষ্টি অব্যাহত ছিল সারা দিন। কখনো থেমে থেমে আবার কখনো মুষলধারে বৃষ্টি হয়েছে। এতে নগরের জিন্দাবাজার, তাঁতীপাড়া, শাহজালাল উপশহর, সোনারপাড়া, ভাতালিয়া, তালতলা, জামতলা, দাড়িয়াপাড়া, লামাবাজার, রায়নগর, ছড়ারপার, মাছিমপুর, জালালাবাদ আবাসিক এলাকা, কুয়ারপার, চারাদীঘিরপাড়, হাওয়াপাড়া, বিলপাড়, শেখঘাট, কাজির বাজার এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়।

রাস্তায় চলাচল করা যাচ্ছে না কাদাঁ নর্দমার কারনে। ব্যস্ত বা চাকুরীজীবি এমনকি সিলেটের নগর বাসিন্দাদের সীমাহীন দুর্ভোগ পোহায়ে বাসায় ফিরতে হচ্ছে। এমনকি দুর্ভোগের মাত্রা বেড়ে গেছে বাসাবাড়ি ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে নালা উপচে পানি ঢুকে পড়ার কারনে।